Ankita Chatterjee

Abstract Inspirational Others

2  

Ankita Chatterjee

Abstract Inspirational Others

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।

1 min
105


আমার কাছে পৃথিবীর সবথেকে সুন্দর সঙ্গীত কোনটা জিজ্ঞেস করা হয়, তাহলে আমি বলবো আমাদের জাতীয় সঙ্গীত বিশ্বসেরা আমার কাছে। 


সবথেকে বেশি সম্মান করি এই জাতীয় পতাকাকে যা গেরুয়া,সাদা,সবুজ ও নীল রঙের একটা অশোক চক্র দিয়ে তৈরি। এই পতাকাটা দেখলে অদ্ভুত প্রশান্তি বিরাজ করে মনে।


সবথেকে পবিত্র ভূমি আমার এই দেশ ভারতবর্ষ, যেখানে জন্মেছি অনেক ভাগ্য করে। 


সবথেকে বেশি গর্বের বিষয় হয় তখন যখন কেউ আমাকে আমার নামে না, আমার দেশের নামে সম্বোধন করেন।


ভারতবর্ষ এমন একটা দেশ, যে দেশে পৃথিবীর সবরকমের সৌন্দর্য্য একসাথে পরিলক্ষিত হয়। কাশ্মীরের ভূ-স্বর্গের সৌন্দর্য্য, আরব সাগর,বঙ্গপসাগর এর সাগরের সৌন্দর্য্য, দক্ষিণ ভারতের কফি বাগানের সৌন্দর্য্য, দার্জিলিং এর চা বাগানের সৌন্দর্য্য আরো অনেক স্থানের সৌন্দর্য্য পরিলক্ষিত হয়।


ভারতবর্ষ এমন একটা দেশ, যে দেশে সব মানুষ সবার অনুষ্ঠান, উৎসবে উপস্থিত হোন, একসাথে সবাই মিলে উৎসব পালন করেন।


আমার দেশ, আমার দেশমাতা তাকে আমি ভালোবাসি, আমার দেশ নিয়ে যা ই বলবো সেটাই কম পড়বে। আমাদের দেশের সবকিছুই বিশাল, বলে শেষ করা সম্ভবই না। 


ভালোবাসি আমার ভারতমাতাকে। আজ আমাদের দেশের স্বাধীনতা দিবস, যা শুধু আমার না সব ভারতবাসীর জন্যই গুরুত্বপূর্ণ। 

সব ভারতবাসীকে বলছি স্বাধীনতা দিবসের অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। ভালো অতিবাহিত হোক আজকের দিনটি।



Rate this content
Log in

Similar bengali story from Abstract