Subrata Nandi

Abstract Romance

4.1  

Subrata Nandi

Abstract Romance

প্রথম তুমি

প্রথম তুমি

1 min
357


সরস্বতী পুজো। বিদ্যাদেবীর আবাহনে অনিন্দ্য সুন্দর রঙবেরঙের    প্যান্ডেলে সজ্জিত প্রতিমা চতুর্দিকে। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের উদ্যোগে সরস্বতী পুজোর উন্মাদনা চোখে পড়ার মতো। আপামর তরুণ প্রজন্মের কাছে আরেকটি ‘ভ্যালেন্টাইন্স ডে’।

  মৌসুমিকে এরকমই ঠাকুর দেখতে গিয়ে হঠাৎই চোখে পড়ে যায় মুখচোরা অভিরূপের। অপরূপা মৌসুমির নজর এড়ায়নি সেই দৃষ্টি। আর বাসন্তী রঙের শাড়িতে সেদিন মনমোহনী লাগছিল মৌসুমিকে। 

  প্রথম দর্শনেই অব্যক্ত প্রেমের অভিব্যক্তি! হ্যাঁ, মৌসুমিকে দেখেই মুগ্ধ সদ্য কৈশোরে উত্তীর্ণ অভিরূপ। চোখের ভাষায় প্রেমের রূপ-রস-গন্ধকে মনের বাতায়নে চিরতরে ঠাঁই দিয়েছিল অভিরূপ। মৌসুমির চাহনিতেও নীরব সম্মতি। 

  কিন্তু কৈশোরের আড়ষ্টতায় সম্মুখে দাঁড়িয়ে কেউই বলতে পারেনি, "আমি তোমাকে ভালোবাসি"। কালের গর্ভে চিরতরে ‘বাক্সবন্দী’ সেই প্রেমের অনুরণন! স্রোতের টানে বিচ্ছিন্ন ভালোবাসার অভিমুখ। 

  

  আজ অভিরূপ প্রতিষ্ঠিত গাইনোকলজিস্ট। আজও অন্যান্য দিনের মতো একমনে পেশেন্ট দেখতে ব্যস্ত। হঠাৎই এক সুবেশা মহিলাকে পরীক্ষা করতে গিয়ে চক্ষুস্থির! নামটাও যে একই! এখনও অবিবাহিতা!

  প্রথমে মৌসুমিও স্বনামধন্য ডাক্তার রূপে অভিরূপকে দেখে হতবাক! দু’জনেই বিস্মিত! অপ্রস্তুত হয়ে গেল এক লহমায়। আজ কী অভিরূপ বলতে পারবে সেই অব্যক্ত প্রেমের মূর্চ্ছনা, "আমি এখনও প্রতীক্ষারত"!

  প্রেসক্রিপশনের সাথে একটি বিশেষ 'খামবন্দী চিঠি' মৌসুমিকে, "বাড়িতেই খুলবেন"।

  বাড়ি ফিরেই এতদিনের গোপন চিত্রনাট্য উদ্ধার। শিক্ষিতা মৌসুমির দুচোখে অঝোরে আনন্দের অশ্রু....

  সেদিনই রাতে ফোন মৌসুমির,"আমিও ভালোবাসি একইভাবে, থাকবে আমৃত্যু"।

- থাকবে কেন? প্রথম তুমি, শেষও তুমিই, আজও....



Rate this content
Log in

Similar bengali story from Abstract