Pronab Das

Abstract

1.0  

Pronab Das

Abstract

জীবন পরিবর্তনকারী মেসেজ

জীবন পরিবর্তনকারী মেসেজ

1 min
744


গ্রাজুয়েশন কমপ্লিট করার পর জীবনটা উদ্দেশ্যহীন ভাবে ইতস্তত এটা ওটা করে কাটছিল।


দেখতে দেখতে কয়েকটা বছর কেটে গেল। ঘরে বসে বাবার হোটেলে বসে খাচ্ছি এমনটা নয়। তবে যে কাজটা করছি সেটায় মানসিক কোন শান্তি পাচ্ছিলাম না। এরই মধ্যে কয়েকটা ছোট খাটো প্রাইভেট সংস্থায় কাজ করে ও টিউশনি করে দিন কাটছিল। এরই মধ্যেই পাঁচ ছটা প্রাইভেট সংস্থার চাকরী ছাড়া ধরা হয়ে গেছে। পরিবারের লোকজনও এ নিয়ে বিস্তর চিন্তায় আছে। বুঝতে পারছি ধীরে ধীরে বয়স বারার সাথে সাথে এক প্রকার অবসাদে আক্রান্ত হয়ে চলেছি। হঠাৎই সোশ্যাল মিডিয়ায় আমার এক প্রাক্তন স্যারের সাথে আলাপ হয়। দু একটা খুচরো ফরমাল কথাবার্তার পর আমি কি করছি জানতে চাইলেন। আমি স্যার কে সব খুলে বলি। এবং বর্তমান মানসিক অবস্থাও তাকে নির্দ্বিধায় জানাই। তখন তিনি আমাকে কিছু না বললেও সেদিনই রাতে আমাকে একটা মেসেজ করে।


'তুমি যদি তোমার জীবনটাকে পরিবর্তন করতে চাও তাহলে চলে এসো আমার কাছে।'


পরদিন সকাল সকাল স্যারের বাড়ি চলে গেলাম। স্যার তখন একদল ছেলেমেয়েকে পড়াতে ব্যস্ত। আমায় ইশারায় পাশে রাখা একটা চেয়ারে বসতে বললেন। পড়ানোর শেষে জানতে পারলাম স্যার বিভিন্ন প্রতিযোগীতমূলক চাকরীর পরীক্ষার পড়া পড়ান।সব ছেড়ে ছুড়ে পরদিনই আবার স্যারের নিকট চলে গেলাম কয়েকটা সাদা খাতা নিয়ে। আর তার নির্দেশ পথে নিয়মিত চলতে লাগলাম। ঠিক এক বছরের মধ্যে আমি আমার নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছে গেলাম।


স্যারের ওই যুগান্তকারী জীবন পরিবর্তনকারী মেসেজ আমার জীবনটাও বদলে দিল। ধন্যবাদ।।


Rate this content
Log in

Similar bengali story from Abstract