শুভ চক্রবর্তী

Abstract Tragedy Children

3  

শুভ চক্রবর্তী

Abstract Tragedy Children

দিনলিপির আসর(বাচ্ছা টিকটিকি)৪

দিনলিপির আসর(বাচ্ছা টিকটিকি)৪

2 mins
250


আজ একটা মজার কান্ড ঘটলো | প্রথমেই বলে রাখা ভালো, আমার ঘরে টিকটিকির সংখ্যা অনেক বেশি | তাদের গায়ের জোর, বোধহয় আমার থেকেও বেশি | ঘরে আমি না থাকলেও চলে, কিন্তু টিকটিকিদের রাজত্বকাল যেন এক অসম্ভবের গল্প | তাদের এই যে উপদ্রব, কখনও কখনও আমি বেশ উপভোগ করি | আজ বেলা গড়িয়ে সময় যখন ১'টার কাছাকাছি, দেওয়ালে চোখ পড়তেই দেখি, একটি বাচ্ছা টিকটিকি, একপ্রান্ত থেকে অপরপ্রান্তে দৌড়াদৌড়ি করছে | আমি কাছে গিয়ে ' হুস হুস ' করতে পালানো তো দূর, ও আমার কাছে এগিয়ে আসতে লাগলো | আমি ভয় পেয়ে বললাম - " তোর সাহস বেড়েছে দেখছি, এইটুকু সাইজের হয়েও আমায় ভয় দেখাস! "


তারপর, একটি লাঠি নিয়ে আসতেই দেখলাম, টিকটিকিটা উপরে দৌড়ে পালালো | আমি ভাবলাম, লাঠি দেখে ভয় পেয়েছে | তাই লাঠি রেখে এসে সবে বসেছি, এমন সময় ঐ দেওয়ালে আবার চোখ রেখে দেখি ঐ টিকটিকির বাচ্চা আবার আমার দিকে চেয়ে আছে! কি মুশকিল!


তারপর আবার সাহস বুকে নিয়ে নিচে আমার দিকে তেড়ে এলো | আমি বুঝলাম, এ ব্যাটা আগের জন্মে নির্ঘাত মানুষ ছিল!


কিছুক্ষণ এভাবে খেলা চলার পর, খেয়াল করলাম উত্তরের দেওয়ালের জানালা বেয়ে একটি বড় টিকটিকি বেরিয়ে এল | আর ঠিক তখনই বাচ্ছা টিকটিকিটা আমার সাথে খেলা ছেড়ে চলে গেল ঐ জানালার দিকে |


এই ঘটনায়, অজান্তেই মুখে একটা ছোট্ট হাসি খেলে গেল | ছোটবেলায় দুপুরের সময় খেলা করতাম খুব | সন্ধ্যে হবো হবো হলেই, মা আমায় জোর করে ঘরে নিয়ে আসতো | একই ঘটনার পুনরাবৃত্তি হয়ত সেই টিকটিকিটার সাথেও হল | কি জানি! এই দুনিয়ায় কত কিছুই তো হয়! কতজন কত শিক্ষা দিয়ে যায়!


ক্রমশ.....


Rate this content
Log in

Similar bengali story from Abstract