Rima Goswami

Comedy Drama

2.8  

Rima Goswami

Comedy Drama

বেলাশেষে

বেলাশেষে

3 mins
407


ওপাড়ার গণেশ আর এ পাড়ার লতিকার প্রেম জমে একেবারে ক্ষির মাইরি । গাঁটছড়া বাঁধার জন্য ওরা তরপাচ্ছে এখন । সেই হোলির দিন ইউ কে থেকে গণসা এলো আর এসেই টুক করে লতুর প্রেমে পড়ে গেলো । এদিকে ভিসা শেষ হয়ে এসেছে প্রায় আর পারিবারিক কলহের জেরে ওদের বিয়েটা সম্ভব হচ্ছে না । তাই আমাদের ক্লাব চ্যাংড়ার দল সমিতি থেকে যোগাযোগ করা হয়েছে লতুদের ক্লাব ইচড়েপাকা সমাজবন্ধু দের । দুই পক্ষের মিটিং প্রায় শেষ , আমরা সিদ্ধান্তে এসেছি বাড়ির লোকেদের গুলি মারুক ওরা শালা বেরিয়ে আসুক ঘর ছেড়ে আমরা ওদের পাড়ার রক্ষাকালি মন্দিরে পুরুত ডেকে বিয়ে দিয়ে দেবো । ওদের সম্মতি নেওয়া হলো ফোনে যোগাযোগ করে কারণ ওরা এখন ঘর বন্দি । সব ফাইনাল , কাল একটা শাড়ি আর ধুতি পাঞ্জাবি আমি চুরি করে আনবো মায়ের আলমারি থেকে , পেদু আমার ল্যাংটো বয়সের বন্ধু ওর সদ্য বিয়ে হয়েছে ,ওই ওর টোপর বউয়ের মুকুট এসব নিয়ে আসবে । পুরুত পাড়ার লোক তো তাই রাজি হচ্ছিল না , চারটে গালাগাল খিস্তির গিফট পেয়ে সেও রাজি । আমরা একটা বিয়ে দিতে চলেছি দায়িত্ব নেই হে ! যদিও গণসা আমাদের বলেছে বিয়ের পর ও আমাদের মির্চ মাসালা রেস্টুরেন্টে এ নিয়ে গিয়ে খাওয়াবে । ওর তো টাকার অভাব নেই , শুধু লতুর অভাব । এসবের মধ্যে লতু কে আবার পাসপোর্টের ব্যবস্থা করিয়ে নিয়ে যেতে হবে বিলেত , সময় খুব কম আর কাজ অনেক বেশি । অবশেষে শুভ দিন এলো , বাড়ির লোকজন কে ত্যাজ্য করে ওরা বেরিয়ে এলো ঘর ছেড়ে । মন্দিরে আমাদের দুই ক্লাবের মেম্বারদের সামনে লতু আর গনুর বিবাহ সম্পন্ন হয়ে গেল । বিয়ের শেষে আমরা সবাই ওদের পা ছুঁয়ে পেন্নাম করলাম ওরা আমাদের ছোকরার দলকে বুক ভরা আশীর্বাদ দিলো । তারপর খ্যাটন টা ভালোই হলো ওদের আমরা একটা হোটেলে রেখে ফিরে আসলাম । ওখান থেকে ওরা চলে যাবে ইউ কে । খটকা লাগছে না ! ব্যাপারটা কেমন গোলমেলে লাগছে ! না তেমন কিছুই না আসলে এই প্রেমটা পড়ন্ত বিকেলের একটা সুপ্ত প্রেম । যৌবনের প্রেম না এটা , এটা একটা ষাট বছরের বৃদ্ধ ও সাতান্ন বছরের বৃদ্ধার প্রেম ।


গণেশ চন্দ্র নাগ একদিন ভালোবেসে ছিল লতিকা পোদ্দার কে তবে ওদের অভিভাবক রা মেনে নেয়নি । তাই ওরা আলাদা হয়ে যায় , যে যার সংসার জীবনে প্রবেশ করে । দীর্ঘ দিন পরে আবার যখন দেখা হলো তখন গণেশ বিপত্নীক আর লতু ও বিধবা । সুপ্ত প্রেমের আগ্নেয়গিরির বিস্ফোট হলো , ক্লাবের ছোকরার দল সেই আগুনে উস্কানির ঘি দিলো । ছেলে , মেয়ে , বউ , জামাই , নাতিপুতিরা মানলো না সম্পর্কটা । তারা বাধা দিতে লাগলো , এবার আর গণেশ মনলো না । তার প্রেমের পালে হওয়া সে এবার দেবেই । দীর্ঘদিন কর্ম সূত্রে ইউ কে তেই ছিল সে , আর কিছুদিনের জন্য এসেছিলো পরিজনদের সাথে দেখা করতে । তার এক সন্তান বিবাহ ও কর্ম সূত্রে ভারতের নিবাসী । আর লতুর ছেলে মেয়ে নিয়ে এখানেই বাস বরাবরই । স্বামীর মৃত্যুর পর সে ছেলের ঘরের নাতি নিয়ে সময় পার করে দিচ্ছিল । তার পর গণেশ ফিরে এলো তার জীবনে । অল্প প্রেমের গল্প সিরিয়াস হয়ে উঠলো । দুজনের মনে হলো সব দায়িত্ব পালনের শেষে এবার তো তারা এক হতেই পারে ? বাধা দিল ছেলে মেয়েরা কারণ তাদের মান সম্মান নিয়ে টানাটানি । শেষমেষ


চ্যাংড়ার দল সমিতি আর ইচড়েপাকা সমাজবন্ধু ক্লাবের উদ্যোগে তাদের শুভ মিলন সম্পন্ন হলো । অনেক তো হলো সমাজ , সংসার ! এবার না হয় বেলাশেষে একটু মাখো মাখো প্রেমের অন্তরালে জীবন সায়াহ্ন পার করে দেবে ওরা দুজনে ।



Rate this content
Log in

Similar bengali story from Comedy