Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ratnadeep Pramanik

Children

4  

Ratnadeep Pramanik

Children

শিশির বাবুর স্বপ্ন

শিশির বাবুর স্বপ্ন

1 min
285


ঠিকানা হারিয়ে অন্য দেশে,

পৌঁছে গেলেন শিশির বাবু!

সেই দেশেতে আজব নিয়ম,

তাই সহজেই হলেন কাবু!


রংবেরঙ্গি ঘরবাড়ি,

আর চকমকে সব দোকান পাঠ;

দেখেই হলেন শিশির বাবু,

আনন্দেতে আটশো-আট!


নতুন দেশের চমক দেখে,

চক্ষু হলো ছানাবড়া;

হরেক মাল বুঝেই গেলেন,

দামের বেলায় ভীষণ চড়া!


চকচকে তার টেকো মাথা,

বাঙালিয়ানা সাজ-সজ্জায়;

সাহেব-মেম আশেপাশে,

শার্ট-প্যান্টের আধুনিকতায়!


ধীর গতিতে চলেন বাবু,

হাতির বেগে নড়ন-চরণ;

নতুন দেশে সবাই যেন,

দৌড়ে ছোটে ঘোড়ার মতন!


বুঝেই গেলেন বড়োই অমিল,

নিজের দেশই বরং ভালো;

ঘুম ভাঙতে বুঝেই গেলেন,

এটা একটা স্বপ্ন ছিল!


Rate this content
Log in

Similar bengali poem from Children