Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Deepsikha Mudi

Classics Inspirational Children

5.0  

Deepsikha Mudi

Classics Inspirational Children

স্বাধীনতা দিবস

স্বাধীনতা দিবস

1 min
453


© দীপশিখা মুদী


শুভ্র প্রভাতে উদিত যেন তেরঙা পতাকার চিহ্ন,

সোনালী আলোয় ফুটেছে আজি অশোকচক্রের প্রতিবিম্ব!


সুভাষ - ভগত - যতীন - সূর্য গাইছে যেন গান,

বিনয় - বাদল - দীনেশের রক্তে জেগেছে আজ মিলনের ঐক্যতান।


ঝাঁসির রাণী - প্রীতিলতারা প্রজ্জ্বলিত প্রতিটি নারীর বুকে,

জাতি-ধর্ম নির্বিশেষে সকলে স্বাধীনতার জয়গান গেয়ে ওঠে ...

শৈশবের ওই উদযাপন আজও উজ্জ্বল সকলের মনে,

ভারতমাতা, তুমিই সঙ্গী আমাদের স্মৃতি মধুর ওই ক্ষণে।


"বন্দেমাতরম" , "জয় হিন্দ" প্রতিধ্বনিত হোক দিকে দিকে,

স্বাধীনতার শহীদেরা জেগে উঠুক আজ এই পুন্যভূমির চতুর্দিকে।


স্মরিত হোক বলিদান সব, মহাবিদ্রোহ - নৌ বিদ্রোহের জয়গাঁথা;

খোদিত আজও স্বাধীনতা সংগ্রাম, জাগ্রত তাই ভারতীয় ইতিহাসের প্রতি পাতা।।


Rate this content
Log in

Similar bengali poem from Classics