Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ratnadeep Pramanik

Fantasy Children

5  

Ratnadeep Pramanik

Fantasy Children

ময়ূরপঙ্খী নাচে

ময়ূরপঙ্খী নাচে

1 min
494


বৃষ্টি হচ্ছে না –

তবু, নাচ্ছে ময়ূরপঙ্খী|

কি দারুণ দৃশ্য, আহা!


ঝাঁকে-ঝাঁকে,

রংবেরঙ্গি ফুল;

দুলছে সর্বত্র –

নাকি চোখের ভুল?


একরাশ আনন্দরস,

আশা ভালোবাসা,

চিত্রবিচিত্র বেলুন,

আলো ঝলমলে,

টক-ঝাল ঝালমুড়ি,

কাঁচা-পাকা কবিতা,

আরও কতকি!


বিরল এই আনন্দ,

জানি ক্ষনিকের;

তবু তো ময়ূর নাচে;

তবু তো ঝলমলে,

তবু তো গমগমে,

ঝকঝকে, রিনিঝিনি,

তাই দিয়ে ছিনিমিনি!

ঝমঝম সাজে –

ঝনঝন করে বাজে!


তাই বৃষ্টি হোক,

আর নাই হোক –

ময়ূরপঙ্খী নাচে!


Rate this content
Log in

Similar bengali poem from Fantasy