Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Comedy Romance Others

3  

Nityananda Banerjee

Comedy Romance Others

পতিত

পতিত

1 min
187


বন্ধুকে ডাকা হল যেই ;

বন্দুকে দেখি গুলি নেই,

তোমরা যে বল অনেকেই ; বন্ধু তোমার তারকাঁটা,

বিছানায় যেতে না যেতেই মুখে তার মারি লাথি ঝাঁটা।

বন্ধুর পেশাদারিত্বেই ;

পূর্ণতা পায় নারীত্বেই ,

তোমাদের হঠকারীত্বেই ; তার এমন শুক্রের দশা,

তার সেই পেশকারিত্বেই ; কভু সে হাতি কভু মশা।

হররোজ রাতবিরেতেই ;

আকাশে যখন চাঁদ নেই,

কখনো বা জোছনা রাতেই ; আসে যায় চুপিচুপি একা,

কবিতার প্রতি পাতাতেই ; জীবনীটা আছে তার লেখা ।

মানসিক আলো আঁধারেই ;

কেটে যায় তোমার ঘরেই ;

জীবনের করাল বরেই ; মানে না সে বিধির বিধান ,

করমের চরম দরেই : একদা পেয়ে যায় মরণ নিদান।

গ্রীষ্ম, বর্ষা বা দারুন শীতেই ;

জামা গায়ে দিতে না দিতেই ;

মায়া ভরা প্রেম পিরীতেই ; দেহে আসে জ্বরের লহর,

এক দাগ ওষুধ নিতেই ; শ্বাস-কাশ বাড়ায় বহর ।

আজ আর সে বেঁচে নেই ;

পুড়ে ছাই চিতার আঁচেই ;

নেচে নেচে জানালা কাঁচেই ; রাখা আছে সেই তারকাঁটা,

যদি কেউ ধায় সে ধাঁচেই ; মারি তার মুখে লাথে ঝাঁটা ।



Rate this content
Log in