হরেক রকম চুমু
হরেক রকম চুমু
চুমু নাকি খাবার জিনিস,
অতি উপাদেয়!
সত্যি কিনা মেপেজুপে
যাচাই করে নিও।
চুমুর আমি, চুমুর তুমি,
চুমুর তুলনা নাই,
হরেক রকম চুমুর কথা
বলছি শোনো ভাই।
ঠোঁটে ঠোঁট রেখে খাচ্ছে চুমু,
কেউ বুঝি তার বৌকে,
চুমু খেয়ে লুটছে ভ্রমর
ফুলের বুকের মৌ কে।
ফোকলা দাদু দিচ্ছে চুমু,
বুড়ি দিদুনের গালে,
লজ্জায় লাল দিদুন বুড়ি,
পড়ল হেসে গলে ।
সুন্দরী মেয়ে ছুঁড়লে চুমু
লক্কা ছোঁড়ার দিকে ,
ভ্যাবলা ছেলে ক্যাবলা হয়ে
তাকিয়ে কেমন থাকে!
এমন দৃশ্য দূর্লভ নয়
খুঁজলে অনেক পাবে।
দেখলে কিন্তু চুমু খেতে,
তোমারও সাধ হবে।
প্রেমিকাটির নরম ঠোঁটে
প্রেমিক দিল এঁকে,
প্রেমের চিহ্ন স্বরূপ একটি
মিষ্টি চুমু রেখে।
বস খাচ্ছে লুকিয়ে চুমু,
ছুকরী পি এ র গালে,
লীলা খেলা বেশ জমেছে,
লুকিয়ে অন্তরালে।
ফুটপাথে ঐ বিকোচ্ছে প্রেম,
উড়ছে চুমু হাওয়ায় ।
হাসছে চুমু ভাসছে চুমু,
দোষ কি চুমু খাওয়ায়।
সাপটা খেল ব্যাঙ কে চুমু,
ব্যাঙের দফা শেষ,
জাল ফেলে ওই মাকড়সাটা,
ধরছে পোকা বেশ ।
বাঘ খাচ্ছে জবর চুমু,
নধর ছাগের গালে,
হরেক রকম চুমুর কথা
শুনছি বটে হালে।
কিন্তু এখন কাউকে চুমু
খেওনা, বলছি শোনো,
করোনা টা আজও আছে,
হয় নি বিদায় জেনো।
আপদ বিদায় হোক তো আগে,
তারপরেতে প্রিয়,
আশ মিটিয়ে, পেটটি ভরে,
চুমু খেয়ে নিও ।