একদিন চলে যাব
একদিন চলে যাব
একদিন চলে যাব
এ শহর ছেড়ে আকাশের দেশে,
খুঁজে নেব মেঘেদের ঘরবাড়ি ।
থেকে যাব সেখানেই। ফিরব না আর ।
মেঘেরা কোথায় থাকে জানো?
প্রয়োজন নেই তো জানার।
আমি খুঁজে নেব ঠিক।
এ শহরে কেউ নেই, কিছু নেই আর,
এ শহর দেয়নি আমায় কিছু,
এ শহর ফেরাল আমায় কতবার ।
আকাশ সায়রে, মেঘের পানসী চেপে
তুলে দিয়ে পাল, ভেসে যাব বড় সুখে
অজস্র সহস্র নক্ষত্র ছুঁয়ে ছুঁয়ে।
এ শহরে ফিরে আর আসব না কোনোদিন।
এ শহর ভুলে যাবে হয় তো আমায়।