Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Dola Bhattacharyya

Abstract

4  

Dola Bhattacharyya

Abstract

আমি ফিরব না আর

আমি ফিরব না আর

1 min
366



যে পাখিটা বুকভরা ভালোবাসা দিয়ে 

একদিন বেঁধেছিল আমায়, 

সে কখন উড়ে গেছে পিঞ্জর ছেড়ে ।

রঙিন পালকখানি তার, ফেলে গেছে শুধু ।

আমিও তো চলে যেতে চাই, 

ভাঙা বাসাখানি পিছনে ফেলে রেখে ।

যাওয়া তবু হয় না আমার ।

যেতে যেতে ফিরে আসি বারবার ।

মনে হয়, সে যদি আবার আসে ফিরে! 

যদি ডাক দেয়, 

আমার সেই হারানো নামখানি ধরে! 

শার্টের বুক পকেটে, 

আজও রয়ে গেছে তার খামে ভরা স্মৃতিগুলো ।

যে স্মৃতির ভারে আজ জর্জরিত আমি ।

তবু তো যায় না ভোলা তাকে। 

আজ বহু দিন পর, বাতাসে ভাসিয়ে দিলাম 

সে রঙিন পালক। 

ভালোবেসে একদিন যে পাখির বুকে 

লিখেছিলাম আমার এ নামখানি. 

হয়তো সে ভুলেছে সেই নাম। 

ডানা তে দিয়েছিলাম যার স্বাধীনতার মুক্তছন্দ, 

সে ছন্দ ভুলে অসীমে সে দিয়েছে পাড়ি ।

যাও, পাখি যাও, ফিরে আর এসো না এখানে ।

ভালো থেকো তুমি ।

আমিও থাকব ভালো তোমাকে ভুলে ।

ভাঙা এই বাসা ফেলে রেখে, 

চলে যাব অনেক অনেক দূরে। 

ফিরব না আর কোনোদিন ॥



Rate this content
Log in

Similar bengali poem from Abstract