Ronak Banerjee

Romance Fantasy

1  

Ronak Banerjee

Romance Fantasy

প্রতিজ্ঞা

প্রতিজ্ঞা

1 min
688



সূর্য এ ব্রক্ষ্মান্ডের সবচেয়ে প্রতিজ্ঞাবদ্ধ অংশ

প্রতিটি ভোরে তার উপস্থিতি, বিরতি নেই

সকালে খাবার সন্ধানে বেরিয়ে পড়া পাখিদের

গোধূলি বেলায় ফিরে যেতে হয় নীড়ে, একত্রে।


একটি প্রজাপতি পরাগসংযোগ প্রক্রিয়ার নিকট প্রতিজ্ঞাবদ্ধ,

একটি কর্মী মৌমাছির খাবার সন্ধানের 'ওয়াগটেল' নৃত্য,

এমনকি রাণী মৌমাছির সেবা শুশ্রূষা দায়িত্ব 

একটি পোষা কুকুর তার প্রভুর আদেশ পালনে সর্বদা ব্যস্ত।


একটি বৃক্ষের কাজ মাটির ক্ষয় রোধ, পশুপাখির আবাসস্থল ও ছায়া প্রদান

উদ্ভিদকুল অক্সিজেন সরবরাহ করার দায়িত্বে নিয়োজিত

মেঘেদের কাজ উষ্ণতা নিয়ন্ত্রণে আবহাওয়ার স্থিতিশীলতায় ঝরে পড়া

প্রকৃতি ও তার অনির্বচনীয় শ্যামলিমা এ ধরাধামের প্রতিটি জীবের প্রতি সংবেদনশীল।


খাদ্যশৃঙ্খলে প্রতিটি জীব একে অপরের প্রতি নির্ভরশীল

ছয়টি ঋতু নিয়ম মেনে একের পর এক আগমন

কিন্তু মানুষ নিজের স্বার্থে প্রতিজ্ঞা থেকে চ্যুত হয়

যে বৃক্ষ থেকে খাদ্য, অক্সিজেন ও ছায়া পায় তাকেই মেরে ফেলে সুবিধার স্বার্থে।


একটি প্রেমিক-প্রেমিকার স্বপ্ন হাতে হাত রেখে দিগন্ত পার,

নদীর পাড়ে একত্রে প্রতিটি সূর্যাস্তের সাক্ষী

'একমেব দ্বিতীয়াম' শব্দে সম্পর্কের জবানবন্দি ও তিল তিল করে গড়ে তোলা স্বপ্নের হ্যাপি এন্ডিং

যজ্ঞের পবিত্র হোমাগ্নির সামনে দাঁড়িয়ে অকুণ্ঠ চিৎকার

"I love you. Hold my hand till your last breath. I want to be with you forever."

     

 


Rate this content
Log in