Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Romance Classics

5  

Nityananda Banerjee

Romance Classics

প্রতীক্ষায়

প্রতীক্ষায়

1 min
582



 অপেক্ষা

নিত্যানন্দ ব্যানার্জী


কাটে না সময় যেন কিছুতেই আর ;

একমনে চেয়ে থাকি দূর সীমানায়,

এইতো সঠিক সংজ্ঞা ভালবাসিবার ;

পথ চেয়ে বসে থাকা মন-আঙিনায়।

আশার কুহকে ভুলি' জীবন আধার ;

ভালবাসি তাই কি গো করিছ ছলনা,

অপেক্ষার অবকাশ নাই প্রতিকার ;

আগে ভালো ছিল মন রহিত ললনা।

শৈশবের বালখিল্যে মাতি' দেহ মনে ;

মিত্রতার চিত্ররেখ আঁকিতাম তবে ,

সাজিতাম বহুরূপী মন সঙ্গোপনে ;

কি জানি প্রতীক্ষা নামে পরীক্ষিত হবে।

অপেক্ষার অবসান মহামৃত্যু বলে ;

প্রতীক্ষায় তিতিক্ষিত জীবনের ছন্দ,

দূর নীহারিকা ঘেরা ছায়াপথ কোলে ;

জ্বালাময় বিরহের হিম অনুবন্ধ ,

আগমনী সুরে খোঁজে উমার আদলে।

 বিরহ দহন বুঝি অপেক্ষার ছায় ;

অবগাহে শিরোপরি ধায় অবরোধে,

গলিত যে লাভাস্রোত বাহে হিমবায় ;

কলঙ্কের দায়ভার প্রেম পরিশোধে।



Rate this content
Log in

Similar bengali poem from Romance