Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ronak Banerjee

Romance Tragedy

2  

Ronak Banerjee

Romance Tragedy

ইতি ভ্যালেন্টাইন

ইতি ভ্যালেন্টাইন

1 min
343



যে ছেলেটি তোমায় ভালোবাসে,

ডেকে নিও তাকে বৃষ্টিভেজা কোনো রাত্রে;

উন্মুক্ত করো বক্ষপিঞ্জরের অচিন পাখি উল্লাসে

প্রশ্বাসের মিলনে জন্ম নিক বিশ্বাসের নব সমীকরণ।


যে ছেলেটি তোমায় নিয়ে স্বপ্ন দেখে,

তাকে নিয়ে বিচরণ করো রূপকথার জগতে;

কল্পলোক হতে খুঁজে নাও একখানা গোলাপ

তরুতল বেয়ে ধেয়ে আসুক অলংকৃত হৈমন্তীর শোভা।


যে ছেলেটি তোমার ঘ্রাণে আপ্লুত,

তাকে নিয়ে মত্ত হ‌ও নিয়নবাতির মিছিলে;

মেখে নিও রাতের রজনীগন্ধা কিংবা চাঁপার সৌরভ

কলাতন্ত্র বেয়ে বয়ে যাক প্রেম, বেড়ে যাক উষ্ণতা।


যে ছেলেটি তোমার কাজল চোখে বিমোহিত,

রামধনু রঙে রাঙিয়ে তোলো তাকে;

অচপল মেঘের অবগুণ্ঠন সরিয়ে দেখে নাও জ‍্যোৎস্নার নৃত্য

নদীতট বেয়ে আবারও উড়ে যাক সুখপাখি, মহানন্দে, আবেগে।


Rate this content
Log in

Similar bengali poem from Romance