Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ronak Banerjee

Abstract Tragedy

1  

Ronak Banerjee

Abstract Tragedy

চকোলেট

চকোলেট

1 min
370



থেকে থেকে সকলের সাথে শিখে গেছি অভিনয় কিছু,

যেমনটি শিকারের টানে বনরাজা ছোটেন পিছু পিছু;

এখনও চিলের ছাদের ঘরে স্যামসন ডিলাইয়লার বিবাদ অহরহ,

প্রতিটি বৈশাখী ঝড়ে প্রকৃতির ধ্বংসের সমারোহ।


প্রতিবার পাশ ফেরা ঘুমে আজন্ম তোমার‌ই আলপনা,

বাকলে লিখেছি নাম,চকচক করলেই হয় না সোনা,

গল্প উপন্যাস লেখা হোক না বিবিধ, সমস্ত উপসংহার জুড়ে প্রেমের সুনামি;

প্রতিটি রোদ্রস্নাত নির্জন দুপুরের কাছে পড়ন্ত বিকেল নিঃসঙ্গতার আসামি।


এক এক করে বিনিদ্র রাতে না জানি কতো না ককোয়া বিন,

মেসেঞ্জার ও চ্যাটবক্স জুড়ে হাজারো মেসেজ রয়েছে আনসিন,

অবশিষ্ট ডায়রির পাতা খুলে নব বসন্ত নেমেছে বাগানে

সারি সারি কাশবন ও এক ঝাঁক ঝাউগাছ সুড়সুড়ি দেয় প্রতিটি শয়ানে।


না জানি কখন কোন ভোরে উড়ে গেছে কতো গাঙচিল,

রাঙতা কাগজে মোড়া ‌শতাধিক শালুকের ঘ্রাণে মেতেছে মতিঝিল;

সন্ধ্যা নামার কালে প্রদীপ্ত আলোতে দূরে সোহাগের পথপানে চোখদুটো সেট,

ছায়াঘেরা আমরুল বনে কিংবা অভিশপ্ত কেতকীর মতো ব্যর্থ প্রেমিকের জীবন ডার্ক চকোলেট।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract