Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sangram Bagchi

Action Inspirational Thriller

4.0  

Sangram Bagchi

Action Inspirational Thriller

বিশ বছর

বিশ বছর

1 min
460



আমার জীবনে ঝরা পাতা ,

বসন্তের শিহরন জাগায়!

শুনি মহীরুহের আগমনী বার্তা,

সাল শিমূলের সুপ্ত আগায়।

দীর্ঘ বিশটি বছর পর,

আজ আমার জীবনে যৌবনের উন্মাদনা;

বুঝেছি মাতৃভূমির দর,

শুনেছি রক্ত বিদ্রোহী আনমনা ।

দেখি দিকে দিকে আজ

কালের মশালে, আগুনের দিপ্তি -

যেন রুদ্র দমন হিংলাজ,

হাসে ধংসের পরিতৃপ্তি!


অপরুপা মায়াবী যৌবন

দেয়, হঠাৎ পতনের হাতছানি।

এ চিরহরিৎ মন,

তাই ভুলে যেতে চায় শেষ বছরের গ্লানি!

জানি এ আহ্বান

সবই নানা সাহেবের কৌশল।

নতুবা কোন রমনির টান

বা কোন বিভীষণের দল!

এই অত্যাচার ,

অন্তরে অস্থির আঘাত হানে!

তাই বারবার

বিনাশের আগাম শুনি কানে।


তবে আমিও হিংস্র শর,

কলমের রক্তে পাতায় পাতায়

করে যাব দর,

মিশে যাব সঙ্ঘের অরাজকতায়।

বুঝি বিশ্বাসঘাতকতার রঙ,

মিশে গেছে রক্তে , শিরায় শিরায়,

এ মিছা বাস্তববতার জং,

লেগে আছে যেন জীর্ণ জৈব হীরায়।

তবু যত দিন আছে শ্বাস,

নখরে নখরে বিশ্ব জয়ের আশ,

দিয়ে ছড়িয়েই যাব উন্মাদনার ত্রাস,

আজ বিশ বছরের অন্তিমে,

 এ মোর অন্তিম বিশ্বাস!



---X---



Rate this content
Log in