Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sipra Debnath

Children Stories Action Inspirational

4  

Sipra Debnath

Children Stories Action Inspirational

করব জয়

করব জয়

1 min
203


বিপদে আমরা কভু করব না ভয়,

যতই আসুক বিপর্যয় করব জয় ।

আঁধারে জ্বালবো আমরা আলো,

দলবেঁধে চলো সবাই এগিয়ে চলো।

বিশ্বাস মোরা কভু হারাবো না,

পারবনা এ কথা কখনো বলবোনা।

দিন দুঃখীদের সেবা করতে ভুলবোনা,

আর্তের সহায়ে কখনো পিছু হটবনা।

পিতা মাতা গুরুজনে সর্বদা করব ভক্তি,

চলার পথে তাদের আশিষ যোগাবে শক্তি।

শিক্ষকে সবাই দেবো প্রাপ্য সম্মান,

সমাজে তবেই পাবো আমরা ও মান।

যদি হয় অতিথির আগমন ঘরে,

বরণ করব তাকে খুশিতে আদর করে।

বন্ধু স্বজন আত্মীয়রা যদি ভুল করে,

 মলিনতা রাখবো না দেবো ক্ষমা করে।

 অস্তিত্ব সহ আদর্শের করবো স্বার্থ পূরণ,

 এই বুঝেই চলব বলবো ঠকবো না কখন।

 কৃতজ্ঞতা ভুলে করবোনা অন্যায় দাবি,

 উপকার করবো স্বীকার মিত্রতায় হবনা সন্দেহ ভাবী।

 অন্যায় অসৎভরা করবো নিমূলে উৎখাত,

 দেবনা প্রশ্রয় থাকবনা উদাসীন হানব আঘাত।

 খুঁজে দেখব পাতি পাতি করে আদর্শ জীবনি যত,

 চেষ্টা করব চলতে জীবনে তাদের মত প্রতিনিয়ত।


Rate this content
Log in