Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Debabrata Mukhopadhyay

Classics Fantasy Inspirational

3  

Debabrata Mukhopadhyay

Classics Fantasy Inspirational

বাংলাদেশ

বাংলাদেশ

1 min
26



হৃদয়ের আধখানা হৃদয়েতে করে তোলপাড়

কাছে আছি তবু আমরা এপার এপার ওপার।


তবুও মানচিত্র আছে

কাঁটাতার , পাসপোর্ট, ভিসা,

যদিও সবাই জানি আর্তনাদের একই ভাষা

অশ্রুজল একই কারণে

বর্ষার সজল বায়ু একই গান নিয়ে আসে প্রাণে।


পাখিরা সীমান্ত ভেঙে বাতাসের পথে যায় ভেসে

এ নদীর জলধারা ও নদীর ঢেউ-এ যায় মিশে।

আমাদের ভালোবাসা বারণ

আমাদের যাওয়া আসা মানা

কাঁটাতার, পাসপোর্ট, ভিসা

মাঝখানে এইসব ভাষা, অকারণ।

***


Rate this content
Log in