Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Debabrata Mukhopadhyay

Abstract Fantasy Others

3  

Debabrata Mukhopadhyay

Abstract Fantasy Others

আমিও খুঁজছি

আমিও খুঁজছি

1 min
34



 

ভোরবেলাতেই রক্তমাখা কাগজ ...

শব্দগুলো ভিজে রয়েছে কাদের চোখের জলে  

প্রতি স্তবকেতে শুনতে পাচ্ছি মা তোমার হাহাকার

যেন শ্মশানের ধোঁওয়ায় উড়ছে স্বজন হারানো কান্না ।  

তপ্ত বালি, মরুভুমিতে কবিতাকে বলি আর না,

বল কি বলি, বল অলকেশ

অন্তমিলের এই তবে হোক শেষ ?

খর-বিশুস্ক গদ্যই থাক রৌদ্রের অন্যায়ে 

অন্ধকারেতে হৃৎপিণ্ড ছিঁড়ে খাক হায়না ?


একা হয়ে যাই ক্রমশ...

সব পতাকাতে লেগে থাকে কেন প্রতিপক্ষের রক্ত ?

সব পতাকাই অসম্মত, বিরোধীতা মানবে না

দৃষ্টি ঝাপসা অথবা অন্ধ সব পতাকারই ভক্ত ।




তোমার পতাকা যারে দাও.....

তাকে ভালো করে দেখ আগে,

চোখের ভেতর আলো না ঘৃণা

বুকের ভেতর পাশব রাত্রি ঘুমোয় কিনা

তোমার দলেতে দুর্বৃত্তকে কেন প্রয়োজন লাগে ।


অলকেশ তুমি, মানুষ খুঁজছো তো !

আমিও খুঁজছি একটা নরম পৃথিবী 

যেখানে সবাই কান্নার সাথে কাঁদতে জানে,

যেখানে সবাই শুধু মানুষের মত ।

...







Rate this content
Log in