Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Debabrata Mukhopadhyay

Classics

3  

Debabrata Mukhopadhyay

Classics

দেনা

দেনা

1 min
284


ধীরে ধীরে অগোচরে ফুরিয়ে যায়

একটা দিন , আর একটা দিন, আর একটা দিন ।


ইতিমধ্যে জমে পাহাড় তোমার ঋণ

শোধ দেবে না ?


সময় এখন রুমাল খুলে 

মাথার টুপি পাত্র করে

বেদনার্ত , বসে আছে পথের পাশে

বড্ড বেশি হতশ্রী ও

চোখের জলে দুচোখ ভাসে

ওকে কি তুমি গিয়েছ ভুলে ?


মনে পড়ছে না আকাশ পাহাড়

নদ নদী আর শহর ,

তোমার হাতে দিয়েছে যারা 

বুকের রক্ত দিয়ে

তারাই যদি যায় হারিয়ে 

থাকবে পড়ে কী?

তাদের তুমি বুকে নেবে না?


যা জমালে সবই অপরের ,

অন্য ঘরের খিদে কান্না

সুখ হয়ে যায় তোমার ঘরের... 

শোধ দেবে না?


Rate this content
Log in