Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Debabrata Mukhopadhyay

Abstract Inspirational

3  

Debabrata Mukhopadhyay

Abstract Inspirational

রেখো যাবো

রেখো যাবো

1 min
115


রেখো যাবো একটা আকাশ নীল আকাশের চাতালেতে

রেখে যাবো মাটির ওপর পায়ের চটি,

বুড়ো আঙুলের ছাপ।

রেখে যাবো ছাইয়ের ভেতর আগুনের ঘুম,

নির্বাক কিছু জীবনের অভিশাপ ।

রেখে যাবো ঢেউএর চলায় আমার মুঠো

ছেঁড়া পাতায় উড়িয়ে দেবো

ঘুম ভাঙ্গানোর প্রয়াস যত

নদীর ভেতর ভাসিয়ে দেব ইচ্ছের খড়কুটো ।

রেখে যাবো বন্ধঘরের অন্ধকারে আর্তনাদের দলিলগুলো

ফুসফুসেতে ফুঁপিয়ে ওঠা পথের ধুলো

যাবতীয় না পারা ।

রেখে যাবো একটা প্রদীপ ঘরের পাশে

একলা বসে ,বসে বসে

দেখছে সন্ধ্যাতারা ।


রেখে যাবো লন্ডভন্ড পৃথিবীতে দন্ডনীয় চেষ্টাগুলো

বেঁচে থাকার সলতে গুলোয় উসকে দেওয়া দ্রোহ

আগুনে যাবার আগে আগুন হব , আগুন হব

রেখে যাবো একটা নতুন স্বপ্ন দেখার মোহ ।


Rate this content
Log in