Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Debabrata Mukhopadhyay

Drama Romance

3  

Debabrata Mukhopadhyay

Drama Romance

বিকেলের আলো

বিকেলের আলো

1 min
40


(১)

ধরুন আপনার করুন চোখে

লাগিয়ে ছিলাম কাজল

ত্রিশ বছর বাদে দেখছি

লেগে আছে তা আজও।


‘আপনি’ কেন বলছি বলুন

‘তুমি’ যাবে না বলা?

দুজনেরই চুল পেকেছে

কাঁপছে গানের গলা ।


সেই সুবাদেই দূরত্বে গেছে ‘তুমি’

পাশে আপনার ছেলেমেয়েরা

তাই আপনার দুচোখে লজ্জা ভয়।

কাঁপছে গলা ,তবুও গান না

‘...ভালবাসা কারে কয়’। 


 (২)

পার্কে একা।

একা বলি কেন আমার পাশেই

দুজনে বসেছে স্বপ্ন ছড়িয়ে ঘাসে।

ভালোলাগছে, সূর্য ডুবছে

অন্ধকারও ভয় পাচ্ছে আসতে।

সবাই এসেছে রোদ্দুর থেকে এখানে

আমিও এসেছি ওদের দেখব

আলোময় সূর্যাস্তে।

(৩)

বিকেলের আলো, নদীর বাতাস ।

মাঝনদীতে ছায়া মেখে মুখে একটা নৌকা,

ভেসে যাচ্ছে কোথায় একা.....

কোথায়?

নদীর ধারে শব্দ করে

স্রোত নিয়ে যায়...

স্রোত নিয়ে যায় ওকে।


আমিও যাচ্ছি স্রোতে ভেসে ভেসে

মন ভালো নয়

কিছু বিগতের শোকে।

(8)

আসুন একটু গাছের ছায়ায় বসি,

রৌদ্র ভুলি।

আসুন বসি পুরোনো কিছু সময় নিয়ে ।


সমুদ্র দেয় সব ফিরিয়ে

ঢেউ-এর সাথে,

হয়ত দেবে ফিরিয়ে আবার চোখের আলো

একদা যা কিছু লালিত ছিল

প্রত্যাশাতে।

***



Rate this content
Log in