Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Debabrata Mukhopadhyay

Inspirational

2  

Debabrata Mukhopadhyay

Inspirational

একঘরে

একঘরে

1 min
19



আমরা একঘরেতে

বেঁধেছি কষে মুখোশ

মুখেতে আগেও ছিল

একটা আরো বেড়ে গেল

নেই আপশোশ।


দরজা বন্ধ করে

আমরা থাকছি ঘরে

বলছি, কাছে এসো না,

কাছে এসো না

থাকো বাবা একটু দূরে।

আগেতো দূরেই ছিলাম

আগেও নিইনিতো খোঁজ

অন্য কারুর,

নিজেতেই পুরো ভরপুর

কেবলই নিজের গোলাম।


নিজের ইচ্ছে রোজ বলেছে

আরো, আরো, আরো, আরো

বাঁচতে গেলে মন্ত্র পড়

অহম্, অহম্

হি কেবলম্


আমরা দরজা দিয়ে

তার গায়ে দিয়েছি খিল

মাথাতে ছিটকিনি দিই

ঢক্ করে স্লিপিং পিল

এবারে ঘুমিয়ে নিলাম

এবারে ঘুমের গোলাম

ঘুমিয়ে স্বপ্ন দেখি

অনেক, অনেক, অনেক পাখি।



Rate this content
Log in