Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Debabrata Mukhopadhyay

Tragedy

3  

Debabrata Mukhopadhyay

Tragedy

কার্ফু

কার্ফু

1 min
26



বুকের মধ্যে কার্ফু

কবিতা ভয় পাচ্ছে।

মুখোশ পরে ঘুরছে মানুষ

মানুষের বড় অসুখ এখন

ক্ষোভের আগুনে ছড়াচ্ছে তুষ ভয়

মনে হচ্ছে যুদ্ধ ছাড়াই এবার পরাজয়

স্বপ্নগুলো নিভু নিভু এককোণেতে জ্বলছে

কবিতা ভয় পাচ্ছে।


তোমাকে ছুঁতে আমার ভয়

আমাকে ছুঁতে তোমার

কথা বললে এড়িয়ে যাচ্ছে কথা

বুকের মধ্যে বধ্যভূমির ব্যথা

একটা প্রজাতি ধ্বংসের মুখোমুখি

দরজা জানলা বন্ধ করে কেবল প্রহর গুনছে

কবিতা ভয় পাচ্ছে।


তবুও কবিতা রণিত পাতায় পাতায়

কলমের মুখে বাসা বেঁধে আছে ছদ্মবেশী কথায়

অন্ধকারের দাপট কি থাকে চিরকাল

আবার দেখব সকাল

দেখব আমার ঘুমের পাশেই তোমার সকাল হচ্ছে

আবার কবিতা আসছে।



Rate this content
Log in