Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ahana Pradhan

Romance Tragedy Inspirational

4.5  

Ahana Pradhan

Romance Tragedy Inspirational

ঐকতান

ঐকতান

1 min
443


উন্মাদনায় কাঁদছ কেন বড় শহরের পাখি?

সঙ্গী তোমার জানতো না কি তড়িৎকণার গতি?

এখন শুনতে পাবে না কো তোমার আকুল ডাকি।

হঠাৎ কেন ট্রান্সফর্মারে হলো যে বসার মতি!

শোকের স্রোতে পাগলপারা, হলে তুমি দিশেহারা,

ভীষণ জোরের কুহুকুহু যে ভাঙা গানের মতো!

শোনো গো তুমি আমার কথা, ক্ষান্ত কর অশ্রুধারা,

মানুষ, তবু বুঝতে পারি তোমার মনের ক্ষত।

পুবদিকের ঐ বাঁশঝাড়েতে পাতার মাঝে বসে

শীতল ছায়ের মধ্যে জাগাও কুহুতানের রব,

আর্তি তোমার শান্ত করো গো, গাও গো দিনের শেষে

মনের যত আবেগ মাখা মধুর ধ্বনির স্তব।

শুনতে পাবে জাগ্রত যত বসন্তসখার দল,

তোমার জগৎ জুড়িয়ে দিয়ে গাইবে কলকল!


Rate this content
Log in

Similar bengali poem from Romance