Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ahana Pradhan

Abstract Tragedy Children

4.0  

Ahana Pradhan

Abstract Tragedy Children

রিক্ত রাজধানী

রিক্ত রাজধানী

1 min
410


কালো ধোঁয়াশার ঘুটঘুটিতে দূরবীনও যে ধোঁকা খায়,

বিষ বাতাসের একটা ফুঁকেই হাঁপ ধরে দমবন্ধ প্রায়।

গাড়ির চালানোয় নিয়ম নিষেধ, অফিসে যাওয়া বারণ,

লকডাউনের কড়াকড়িটাই মাথা ব্যথার কারণ!

বাড়িতে বসেই সবরকমের দুনিয়াদারির কাজ,

হাঁপানিধরা দিল্লী কেমন ধুঁকছে ভীষণ আজ।

হাজার বয়সি প্রাচীন অনেক ইমারত আছে পোক্ত,

অথচ দেখো বাতাসটাতেই ঘুন ধরেছে তিক্ত,

জ্বালানি-বাজি পুড়িয়ে পুড়িয়ে নাজেহাল আবহাওয়া,

বাঁচার মতন প্রাণবায়ুটাও নাইকো যে আর পাওয়া।

উপর উপর অনেক চেষ্টা করছে মানুষজন,

বাতাস যাতে ভালো থাকে, কৃত্রিম আয়োজন।

হার মানছে ওরা সবাই প্রকৃতির কোলে বসে,

শ্বাসকষ্টে ভুগতে ভুগতে জীবন বেদনা শেষে।

রাজধানীতে যা হয়েছে, ঘটে না যেন আর,

যে যার হাওয়া স্বচ্ছ রেখো, দায়িত্ব সবাকার।



Rate this content
Log in

Similar bengali poem from Abstract