Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

DEBABRATA DAS

Tragedy

5.0  

DEBABRATA DAS

Tragedy

অদৃষ্টের পরিহাস

অদৃষ্টের পরিহাস

1 min
995


আমার হৃদয় হতে তোমাকে 

হয়তো কোনোদিন 

ফেলতে পারবো না ,

কিন্তু তুমি তো জায়গা দাওনি 

তোমার বুকের মাঝে। 

তাই উদ্বাস্তুর মতো দিগ্ভ্রান্ত 

হয়েছে আমার ভালোবাসা ,

ভিটেহারা আমার এ মনে। 

আর তাইতো আজকাল 

এদিক সেদিক ঘুরে বেড়াই 

কখনো উত্তাল সমুদ্র 

আবার কখনো ঘন কালো বনে।  

আর হয়তো কোনোদিন 

ফেরাতে পারবো না দুঃখের সময়কে 

প্রেম অস্ত গেছে আজ অনেক দিন হলো ,

 পশ্চিমে ঢলে পড়া সূর্যের মতো। 

আর আমি এখনো ঘাসের স্পর্শে 

উপভোগ করছি অসহায়ের নিঃসঙ্গতা ,

আকাশের তারারাও চলে গেছে বাড়ি 

একা আমি বসে আছি নিয়ে প্রশ্নের সারি। 

যে প্রশ্নের উত্তর তুমি দাওনি জয়া ,

আর একরাশ সীমাহীন অভিমান !

তার কোনো মূল্য নেই তোমার কাছে ?

তারারাও তো শুনেছি অভিমান করে সূর্যের ওপর 

কিন্তু সে অভিমান ক্ষণস্থায়ী 

কিন্তু তোমার অভিমান তো চিরস্থায়ী। 

থাক আজ আর তর্ক নাই বা করলাম। 

আমি বাড়ি চললাম।  

জয়া তোমাকে ভুলতে চাই ,

কিন্তু ভুলতে পারছি কি ?

ভুলতে পারবো কি ?

কথা জড়িয়ে যাবে ,

কণ্ঠ রুদ্ধ হবে ,

চোখ ঝাপসা হবে ,

আর আমার ভালোবাসা হবে ইতিহাস 

এইটাই অদৃষ্টের পরিহাস ।


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy