Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

DEBABRATA DAS

Tragedy

5.0  

DEBABRATA DAS

Tragedy

আসক্তের স্বীকারোক্তি

আসক্তের স্বীকারোক্তি

1 min
686


আগেও বলেছি , আবারো বলছি 


জয়া তুমি হয়তো শুনেও শোনোনা 


তবু আমায় বলতে দাও 


তোমার আকাশ আলোয় আলো 


আর আমার অন্ধকার 


তাই বলে কি প্রেম দেবে না 


এ তোমার কেমন বিচার 


কবির চোখের তারা তুমি 


ভণিতার আড়ালে দগ্ধ তুমি 


রাধামাধবের রাধা তুমি 


তবু সংশয়ে ভরা তুমি 


লজ্জা সাগরে স্নাত তুমি 


আমার সব প্রশ্নের উত্তর তুমি 


আমার সকল প্রেমের উৎস তুমি 


তবু তোমাতেই সীমিত রয়েছো তুমি 


আর আমি ?


আমার কথা নাই বা শুনলে 


আমার কথা নাই বা ভাবলে 


রয়েছি আমি স্বীকারোক্তির মিথ্যা আশ্বাসে 


তোমার পবিত্র নিঃশ্বাসে 


প্রাণবন্ত বিকেলেও বিষাদের জালে জড়িয়ে 


তবু আমার স্বীকারোক্তি শুনতে হবে তোমায় 


আমি তো ভুল ছিলাম না কোনোদিন 


হয়তো পার্থিব সম্পদের মাপকাঠিতে 


তোমার সমকক্ষ হয়ে উঠতে পারিনি কোনোদিন 


তবুও প্রতিভার কমতি ছিলোনা আমার 


তুমি বলবে এ আমার অহংকার 


প্রতিভা আমার অভিশাপ হলো 


জ্ঞান হলো বিষাক্ত 


কারণ আমি তোমাতে আসক্ত 


আমার কবিতা আর গীতি 


পড়লো তাতে ইতি 


কবিতার ভাষা আজ মধুর নয় 


কারণ সেই কবিতা আর কবিতা নয় 


সে এখন আসক্তের স্বীকারোক্তি 


Rate this content
Log in