Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

DEBABRATA DAS

Romance Tragedy

4  

DEBABRATA DAS

Romance Tragedy

অপ্রিয় সত্য

অপ্রিয় সত্য

2 mins
407


মাঝে মাঝে খুব একা লাগে

মনের মাঝে নেমে আসে বিষাদ

কাউকে বলতে পারিনা

কি বা বলবো !!

বলবো যে আমি অনেক কিছু করেছি...

অনেক পড়াশোনা করেছি....

অনেক বড়ো বড়ো চাকরি করেছি....

অনেক অর্থ উপার্জন করেছি....

অনেক সম্পত্তি করেছি.....

কিন্তু...কিন্তু.....

প্রেম বলে যে কিছু আছে , 

এখনো তা পাইনি.....!!


অনেক সুন্দরী কে ভালো লেগেছে .....

অনেক সুন্দরী এর জন্য মন ব্যাকুল হয়েছে.... 

অনেক অনেক রাত জেগে কত ,

কত কবিতা লিখেছি ....

কত ভাবে তাদের মনে নিজের 

উপস্থিতি জানানোর চেষ্টা করেছি......

কত রকম ভাবে তাদের কাছে নিজের যোগ্যতা প্রমাণ করার চেষ্টা করেছি....

কিন্তু ....কিন্তু...

সব বৃথা 

সব বৃথা 

সব এক তরফা

কেউ ভালোবাসেনি 

কেউ গ্রহণ করেনি

কেউ আমাকে তাদের ভালোবাসার

যোগ্য বলে মনে করেনি.....

কেউ মেনে নেয়নি....

কেউ মনে রাখেনি.....

কেউ কেউ হেসে উড়িয়ে দিয়েছে

যেন আমি উপহাস এর পাত্র.....

কেউ দিয়েছে অজুহাত....

কেউ করেছে অস্বীকার....

কেউ করেছে তাচ্ছিল্ল....

কেউ দিয়েছে হাস্যকর যুক্তি.....

কেউ আবার নিঃশব্দে গিয়েছে এড়িয়ে.....


সম্পর্ক কেনা যায়

হে বন্ধু...ঠিকই বলেছি

সম্পর্ক কেনা যায়

অর্থ দিয়ে,

চাকরি দিয়ে ,

সম্পত্তি দিয়ে ,

হে বন্ধু....

আমি সম্পর্ক কিনেছি !

আমার মতন অনেকেই কিনেছে !

ভবিষতেও কিনবে!

কিন্তু সম্পর্ক তো ভালোবাসা নয়

ভালোবাসা কেনা যাই না বন্ধু

ভালোবাসা অর্জন করতে হয়

সম্পর্ক সীমাবদ্ধ থাকে কর্তব্যে

কর্তব্য শেষ ... সম্পর্ক ও শেষ 

কিন্তু...কিন্তু...

সম্পর্কে তো কোনো ব্যাকুলতা নেই

সম্পর্কে তো কোনো উচ্ছলতা নেই

আছে কৃত্রিম কর্তব্য পালনের অঙ্গীকার

ঠিকই বলেছি....

আপনারাও জানেন,

সবাই জানেন,

কেউ স্বীকার করে,

কেউ এড়িয়ে যাই,

আমি স্বীকার করছি !


আমার কোনো ভয় নেই

এই চির সত্যি কে স্বীকার করতে.....

কিন্তু..কিন্তু...

আমার ঈর্ষা আছে,

চরম ঈর্ষা হয়....

সেই সব পুরুষ দের দেখে 

যারা ভালোবাসা পেয়েছে 

কোনো সুন্দরী এর ভালোবাসা.....

যে ভালোবাসা কর্তব্যে সীমাবদ্ধ নেই

যে ভালোবাসা এর টানে একজন নারী 

সব কিছু ত্যাগ করে এক পুরুষ এর জন্য....

সব কিছু....

নিজের পরিবার....

নিজের সুখ স্বচ্ছন্দ...

নিজের সামাজিক সম্মান.....

সব কিছু.....

এইটাই ভালোবাসা 

সেই সব পুরুষ দের প্রতি 

আমার ঈর্ষা হয়

তারা হয়তো অর্থে ,

সম্পত্তি তে ,

সামাজিক প্রতিপত্তি তে ,

আমার সমকক্ষ নয়

সেই কারণেই আরও ঈর্ষা হয় !

কিন্তু তারা সফল পুরুষ 

তাদের জন্য কিছু সুন্দরী

চোখের জল ফেলে.....

সেই চোখের জল কর্তব্যে 

আর সামাজিক সুরক্ষা এর 

মায়াজালে সীমাবদ্ধ নয়

সেই চোখের জল অনেক পবিত্র

সেই চোখের জল আয়নার মতো...

যে আয়না দেখিয়ে দেই আমাকে 

আমার ব্যর্থতা ..!!

অর্থ আর সামাজিক প্রতিপত্তি এর আড়ালে থাকা আমার ব্যর্থ অস্তিত্ব কে !!

হে বন্ধু ....

এইটাই সত্যি...

এইটাই চির সত্যি

এইটাই অপ্রিয় সত্যি.....


আপনারা যারা ভালোবাসা পেয়েছেন

আমি তাদের প্রতি ঈর্ষান্বিত

এই জন্মে আর আমি পাবনা 

সে সময় আর নেই....

সে সুযোগ আর নেই...

সে পরিস্থিতি ও নেই....

কিন্তু আপনাদের থেকে শেখার ইচ্ছা রইলো

জানার ইচ্ছা রইলো

কিভাবে পেতে হয় ভালোবাসা ....

যদি পরজন্মে সে সুযোগ পাই.....


 


Rate this content
Log in