Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

PRIYABRATA DAS

Action Classics Others

4.5  

PRIYABRATA DAS

Action Classics Others

আরো একবার শৈশব চাই

আরো একবার শৈশব চাই

1 min
187


শৈশবে

মনের সরলতায়,

ছিলাম সবাই অন্যভাবে।

তখনও স্পর্শ করেনি আধুনিকতা।

পাড়ার মোড়ে বসতো গল্পের আসর,

ভোরের বেলা ঘুম ভাঙতো পাখির কলতানে।

তুলসী তলায় ভক্তিভরে মায়েরা প্রদীপ জ্বালতো হেথায়,

সেসময়ে ছিল গুরুজনদের প্রতি ভক্তি, মানুষের প্রতি বিশ্বাস।


এখন সব কল্পনাতীত, হিংসার বাষ্পে হারিয়ে গেছে আশ্বাস।

তুলসী গাছটা কতদিন আলোকিত হয়নি প্রদীপ শিখায়,

ভোরের স্নিগ্ধতা হারায় পাখির ডাকের অবর্তমানে।

আধুনিকতা এনেছে একাকীত্ব, হারিয়ে দোসর,

মনের অরণ্যে জন্মেছে বিলাসিতা।

আসুক দিনগুলি নীরবে।

স্মৃতির পাতায় 

অনুভবে।



Rate this content
Log in