Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Classics Fantasy Inspirational

4  

Nityananda Banerjee

Classics Fantasy Inspirational

আমার গল্প

আমার গল্প

1 min
8


আমার গল্প দুপুর-বৃষ্টি বারান্দা ভেজা বিজ্ঞাপন,

আমার গল্পের স্বল্প দৃষ্টি চশমা কুয়াশা নীলরতন ।

আমার গল্প পক্ষী চঞ্চু শস্যদানায় ভুলে না তুলতে ,

আমার গল্প শব্দচয়নে কুসুমকাননে বুলতে বুলতে,

কবে হয়ে যায় নির্ঝরিণীর প্রবাহ বাহিত কল্লোলিনী ,

আমার গল্প দেশে দেশান্তে অন্ত:সলিলা তরঙ্গিনী ।

আমার গল্প মরীচিকাসম অন্তরে মম রয়েছে ছাইয়া ,

আমার গল্প মাঝি মাল্লা অকুল দরীয়ায় মরীয়া হইয়া ,

উদরে ওদন উদক তরে প্রাণ বিনিময়ে বাহিছে নাও ,

আমার গল্প অল্প স্বল্প কোন বিকল্পে ভরিয়া দাও ।

আমার গল্প বীণাপাণি হাতে তারে মর্মরগাথা শব্দবিহীন,

আমার গল্প তোমাদের মাঝে পড়ে থাকা সুর বেদনাদীন ।

আমার গল্প ধূসর ঊষর পর্বত চূড়ে অঘোর কামিনী ,

আমার গল্প নীলাম্বরের বাজনির্ঘোষ গম্ভীর ধ্বণি ।

আমার গল্প লোহিত সাগরে উড্ডীয়মান ঝটিকাবাহ ,

আমার গল্প চকোর বন্ধু শেখর শিয়রে জটাকটাহ ।

***************************************



Rate this content
Log in

Similar bengali poem from Classics