Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Fantasy Inspirational

3  

Nityananda Banerjee

Fantasy Inspirational

মায়ার সংসার

মায়ার সংসার

1 min
5


ওইখানে তোর ঠাকুর দাদা অনন্ত শয়ানে,

ওইখানেতেই আমার প্রেম কেঁদে জোয়ার আনে ।

ওইখানে তোর পিতামাতার স্নেহের চাদর রাখা ,

ওইখানেতেই জীবন মরণ দুইটি হাতে ঢাকা ।

ওইখানেতেই জোছনা নামে ; আঁধার নামে রাতে,

ওইখানেতেই ভোরের আলো ফোটে কুঁড়ির সাথে ।

ওইখানে রোজ বাজার বসে হাজার জনের ভীড়ে,

ওইখানে সুখ দুঃখের পাখি দল বেঁধে রয় নীড়ে ।

ওইখানেতেই বুকের ব্যথায় কঁকিয়ে ওঠে জীব ,

ওইখানেতেই শক্ত চোয়াল রক্ত লোভী জিভ -

লালা ঝরায় মাটির সরায় পাষাণ বেদীর পরে ,

ওইখানেতেই তোর বা আমার মন যে কেমন করে !

ওইখানেতেই মানব পশুর গাছগাছালির বাস ,

ওইখানেতেই ঘুমের ঘোরে স্বপ্ন দেখার আশ ।

সম্পর্কের অবসান আর নতুন রূপক গড়বার ,

সেই তো জানি ভ্রম বিভ্রম মায়ারই সংসার ।



Rate this content
Log in

Similar bengali poem from Fantasy