Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Romance Fantasy Others

4  

Nityananda Banerjee

Romance Fantasy Others

আমার প্রিয়

আমার প্রিয়

1 min
11


মন কেমনের সঙ্গী হবি তুই ;

ও বাদল তোর কাজলকালো চোখে,

ভাসব আমি ভিজবে নাকো ভুঁই ;

মনখারাপে ডুবিয়ে ভূবন ঘুরবি ত্রিলোকে ।


মন খারাপীর তুলবি ছবি তুই ;

নীল গগনে কালির আঁচড় কেটে,

চির চপল কাতলা মৃগেল রুই ;

 তোর মায়াজাল তখন যাবে ফেটে ।


ইচ্ছে হলেই পারিস সঙ্গ দিতে ;

ইচ্ছে হলেই কাড়তে পারিস মন ,

রঙধনু সাজ পারব আমি নিতে ;

ভিজিয়ে দিলেই প্রেমের বৃন্দা বন ।


ভাসিয়ে দিলাম মন কেমনের বেলা ;

ভরিয়ে দিলাম মন খারাপীর রাত ,

চলুক না হয় যুদ্ধ যুদ্ধ খেলা ;

অপরাধবোধ করে যদি দুই হাত ।


ও বাদলমেঘ মাদল বাজা দেখি -

বুঝব তখন শীত আসতে দেরী ,

লেপ তোষকের কাব্য এবার লেখি -

তোর কলমেই হোক না প্রভাতফেরী !


প্রেমিক হলে তবেই তো প্রাক্তন -

মন হারানো মোহন বাঁশির সুর ,

প্রিয় মানুষ - তারও প্রিয় মন -

কাঁচের মত এক নিমেষেই চুর ।


কাঠফাটা রোদ,শুকনা ফাটা মাটি -

চোখের জলে ভিজলে হয় সোনা ,

সবুজ তখন সোনার চেয়েও খাঁটি -

প্রিয় মানুষের আশায় দিন গোনা ।

*****************************



Rate this content
Log in

Similar bengali poem from Romance