Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Fantasy Others

3  

AYAN DEY

Fantasy Others

নর্থ কোলকাতা ক্রিকেট কাপ

নর্থ কোলকাতা ক্রিকেট কাপ

2 mins
233


নর্থ কোলকাতা ক্রিকেট কাপের এবছরের সিজন । সিমলা ব্যায়াম সমিতি ভার্সেস হাতিবাগান ক্লাবের মধ্যে হচ্ছে ফাইনাল । হাতিবাগান ক্লাব প্রত্যেকবারই ফাইনালে যায় । ৮ টিমকে নিয়ে খেলা টুর্নামেন্টে সিমলা ব্যায়াম সমিতি কোনোবারই লীগ স্টেজের গণ্ডির বাইরে বেরোতেও পারেনি । এই নিয়ে বদনামও কম নয় । এইবারে প্রথম শটান ফাইনালে হাতিবাগানের মুখোমুখি ।

মারকাটারি ব্যাট করে হাতিবাগান পাঁচ উইকেট হারিয়ে ৩২৫ রান নির্ধারিত ৫০ ওভারে । ওদিকে শুরুটা জবরদস্ত । ১০৬ এর ওপেনিং পার্টনারশিপ । কিন্তু ধস নামে ব্যাটিংয়ে দ্রুতগতিতে । ২৪তম ওভারের শেষবলে সিমলার অতীব ভরসাযোগ্য ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফেরত যায় । এরপর হাল ধরে মহসীন সেইফ আর ধ্রুবরাজ সেন । ১২১ রানের চমৎকার পার্টনারশিপের পর ধ্রুবরাজ আউট হয় । হাতিবাগান এবার নিশ্চিত করে দিতে থাকে তাদের জয় এলো বলে ! কিন্তু ক্রিজে এঁটে আছেন মহসীন । ৩১৪ অবধি শিব সিনহা আটকে থাকলেও ওই রানে সে ও সুনীল ভোসলে আউট হয়ে যায় ।

ঠিক এমতাবস্থায় মাঠে প্রবেশ মহারাজ সৌরভ গাঙ্গুলির । স্পেশ্যাল গেস্ট হিসাবে মাঠে তিনি আমন্ত্রিত ছিলেনই কিন্তু একটু দেরী হলো এই যা । ১৩ বলে তখন দরকার ১২ রান দরকার । হাতে দুই উইকেট । মহসীন সেইফ ও তাহির জান তখন ক্রিজে । দাদাকে দেখে মহসীনের গায়ে এক্সট্রা জোর চোলে এলো ।

শেষমেশ যখন ২ রান বাকি তখন দুরন্ত গতিতে দুইরান দৌড়োতেই গ্যালারিতে বসা সিমলার ক্যাপ্টেন গৌরব টি-শার্ট খুলে হাওয়ায় ওড়াতে লাগলো । দাদা নিজে সেইটা দেখে ১৮ বছর আগের ন্যাটওয়েস্ট ফাইনালের স্মৃতি জাগিয়ে ফেললেন । বড় ভাবুক হয়ে গেছিলেন । গৌরব পায়ে এসে নমস্কার করতে বুকে জড়িয়ে নিলেন তাকে ।

ম্যান অফ দ্য ম্যাচের ট্রফি দেওয়ার আগে স্কোরবোর্ডে তাকিয়ে মহারাজ নিজের কোর্ট খুলে ওড়াতে বাধ্য হলেন ।

" গৌরব তোমার এই টিমের পারফরমেন্স ভারতের ২০০২ সালে ন্যাটওয়েস্টের সাথে হুবহু মিলে যাচ্ছে । মহসীন তোমারটা তো কায়েফের সাথে পুরো মিলে যাচ্ছে । ক্লাব ম্যাচের বাইরে তোমাদের টিমের সকলকে ইণ্ডিয়া টিম অবধি দেখতে চাই । এখন , লেটস সেলিব্রেট । "

উইনিং ট্রফি নিয়ে পুরো দলের দাদার সাথে ছবি ও সেকি নাচানাচি । এ ছবি তাদের অমলিন হয়ে রইলো স্মৃতিতে ।


Rate this content
Log in

Similar bengali story from Fantasy