Sourya Chatterjee

Fantasy

4.9  

Sourya Chatterjee

Fantasy

প্রেমিকার_নাম_অনিলা

প্রেমিকার_নাম_অনিলা

2 mins
382


-আমি রতন। আমার প্রেমিকার নাম অনিলা।

-আমি পুষ্পক। আমার ও প্রেমিকার নাম অনিলা।

-উমম! বলো কি গো!নাম একই হতে পারে। কিন্তু যাই বলো আর তাই বলো আমার অনিলা আমাকে অনেক বেশি ভালোবাসে।

-তোমার মুন্ডু। আমার অনিলা আমাকে যেরকম ভালোবাসে সেরকম কেউ কাউকে বাসতেই পারেনা।

-শহরে থাকো বুঝি?

-হুম। তো?

-আমি গ্রামের ছেলে। বুঝলে ভায়া ,ছোট থেকে অনিলার সাথে প্রেম আমার।

-হুম। মানলাম, ছোট থেকে আমার সাথে অনিলার প্রেম নেই।কিন্তু তাতে তো এটা প্রমাণ হয় না যে অনিলা আমায় কম ভালোবাসে। অনেক কম দিনেই ও আমায় খুব ভালোবাসে।

-হাসালে ভাই। আচ্ছা, তুমি যখন কাজ করে বাড়ি ফের কখনো ও তোমাকে পেছন থেকে জড়িয়ে ধরে আদর করেছে?

- ও তো আমার জন্য আমার ফ্ল্যাট এ অপেক্ষা করে। ফ্ল্যাটে সারাক্ষন জড়িয়ে ধরে থাকে। এক মুহূর্তের জন্যও ছাড়ে না। তোমার অনিলা তোমায় সারাক্ষন জড়িয়ে ধরে থাকে নাকি!

-অত আদিখ্যেতা পোষায় না।তোমার অনিলা তাল গাছে উঠতে পারে?

-হঠাৎ তাল গাছে উঠতে যাবে কেন?

-আমার অনিলা তাল গাছে ওঠে, নারকেল গাছে ওঠে। কখনো বা সুপারি গাছে ওঠে।

-অশিক্ষিতা বেয়াদব মেয়ে হলে যা হয় আর কি। আমার অনিলা শিক্ষিতা।সারাক্ষন ওর জন্য একজন মেন্টরের ব্যবস্থা করেছি।

-শিক্ষিতা তো কি এমন হয়েছে শুনি!

-তুমি নিজেও মূর্খ, তোমার অনিলাও মূর্খ।

-শোনো। অপমান করবে না।

-করবো। একশো বার করবো।

-আমিও কিন্তু চিৎকার করে সব্বাই কে জানিয়ে দেব তুমি অনিলার সাথে কি করো!

-কি করি?

-বলবো সব্বাই কে?

-যা খুশি করো।

----------------------------------------------------------------------------------

-তোমার অনিলা ঘরেতে বন্দী,

বেরোনোর পথ বন্ধ।

আমার অনিলা বৃষ্টি মেখেছে,

গায়ে বৃষ্টির সোঁদা গন্ধ।

তোমার অনিলা ঘরের কোণেতে

গুমরে কেঁদে মরে,

আমার অনিলা চারদিকেতে

দাপিয়ে বেরিয়ে চরে।

তোমার অনিলা………….

-ব্যাস। অনেক হয়েছে। আর কাব্যি করতে হবে না।

----------------------------------------------------------------------------------

পুষ্পক প্রতিদিনের মতো অফিস থেকে বাড়ি ফিরে আজ ও a.c. machine টা অন করে আরাম কেদারায় শরীর টা এলিয়ে দিলো।

রতন বাড়ি ফিরছে। পেছন থেকে শান্ত স্নিগ্ধ বাতাস আদুরে আলিঙ্গনে আবদ্ধ করে রতনের কপালে চুম্বন করলো। রতন যেই পেছন ফিরেছে, ওমা! সে বাতাস পালিয়ে তখন সোজা তাল গাছের উপরে বইছে।


Rate this content
Log in

Similar bengali story from Fantasy