AYAN DEY

Fantasy Others

3  

AYAN DEY

Fantasy Others

মানুষ নেই

মানুষ নেই

2 mins
246


" হ্যালো হ্যালো সুচেতা ? "

" হ্যাঁ কে ভাই ? "

" হ্যাঁ তোকে একটা জরুরী কথা বলতে ফোন করলাম । "

" কী কথা ? "

" জাম্বোকে দেখলাম আজ নিউ মার্কেটের দোকানে । "

" কী বলছিসটা কী ? তুই জানিস না তোর জাম্বো একটা রিসার্চের কাজে চার বছর আগে নিয়োগ থাকাকালীন ... "

" দেখ আমরা কিন্তু কেউই কিন্তু জাম্বোর শরীর দেখতে পাইনি , শুধু গায়ের জামাকাপড় পড়ে ছিলো মেঝেয় আর মাটিতে বেশ কিছু রক্ত ও ছাই । "

" তা ঠিক যে কারণে কোনোদিন ওর শ্রাদ্ধ শান্তিও তো করিনি ! কিন্তু ৪ বছর পর ... কী করে ? "

" আমি কোনো সন্ধান পেলেই জানাচ্ছি । "

দুদিন পর অনীতা স্কুল থেকে ফেরার পথে বাসে ওঠার আগেই একজন তাকে ডেকে নিয়ে যায় । " তোমার বাবা আছেন গাড়িতে , উনি দেখা করতে চান তোমার সাথে । "

আনন্দে অনীতা দৌড়ে গাড়ির দিকে এগিয়ে গেলো ।

" বাবা বাবা , তুমি কোথায় ছিলে এতদিন ? মা কত কষ্ট পেয়েছে জানো ? "

ওকে পিছন থেকে চাগাড় দিয়ে একটা লোক তুলতেই ও অবাক হয়ে গেলো । কি জোর রে বাবা ! কোমরটা রীতিমতো টনটন করতে লাগলো ।

বাবা ওকে কোলে বসিয়ে গাল টিপে আদর করতে লাগলো ।

" আঃ বাবা লাগছে , বড্ড মোটা হাত তোমার ! "

" তাই মামুনি ? "

" হ্যাঁ তো । "

" সে এক বিরাট গপ্প আজ তোমার মাকে গিয়ে সব বলবো । চলো গল্প করতে করতে বাড়ি যাই । "

" আইসক্রিম খাওয়াও না বাবা ! প্লিজ প্লিজ ! " বলে কোলে হাত দিয়ে মারতেই হাতে অসহ্য জোরে লাগলো অনীতার ।

" আচ্ছা মা , ওই তো সামনের দোকানে খাওয়াচ্ছি । "

সব আবদার মিটিয়ে মেয়েকে নিয়ে বাড়ির সামনে এলো সুচেতার স্বামী অমোঘ । কলিং বেল শুনেই দরজা খুলতেই সুচেতা অবাক হয়ে উঠলো ।

" অমোঘ তুমি ! তুমি বেঁচে আছো ? এতদিন কোথায় ছিলে ? ৪ বছর দীর্ঘ ৪ বছর কোথায় ছিলে ? "

" সব বলছি । ওই রিসার্চের পর থেকে সব বলছি । "

দরজার মুখে কে জানে দুটো ইঁট রাখা ! তাতে আনমনে হোঁচট খেতেই পড়ে গেলো অমোঘ । এমন কিছু আঘাত নয় কিন্তু উঠতে পারছে না দেখে সুচেতা বললো , " অমোঘ অমোঘ কী হলো ? ওটা কী জ্বলছে আর কীসের আওয়াজ ওটা ? "

" সব বলছি তুমি আগে একটা প্লাগপয়েন্ট জোগাড় করে আনো । এই এই প্লাগটা লাগাও । "

প্লাগ লাগানোর পর অমোঘ বললো , " আমি আর মানুষ নেই সুচেতা । অনীতা , তুই বোধহয় কিছুটা বুঝেছিস গাড়িতে আসার সময় । মানুষের চামড়া , রক্তের বদলে পুরোটাই এখন যন্ত্র । আমি এই ৪ বছরে নিজের আত্মাকে মানব শরীর থেকে অল্প করে রোবটের মধ্যে স্থানান্তরিত করে দিয়েছি । তাই জন্য এত্ত বছরের জন্য আড়ালে ছিলাম । "

চোখ বড়ো করে দাঁড়িয়ে রইলো অনীতা আর সুচেতা ।


Rate this content
Log in

Similar bengali story from Fantasy