Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Classics Fantasy

4  

Nityananda Banerjee

Classics Fantasy

তোমায় ভালবেসে

তোমায় ভালবেসে

1 min
354


ফুটে ওঠে জীবনের নান্দনিক ছবি,

কল্পিত কুসুম বৃক্ষে স্বপ্ন শতদল ,

বড় আদরের ধন আমাদেরই রবি ,

চকমকি চমকিত মরু তৃষা ছল ।

সে এক বালুকাবেলায় শুভ পরিচয়,

উদ্বেল হৃদয় দ্বয় বিনিময় প্রথা ,

ভালোবাসা ছাড়া কোন নাই ব্যত্যয়,

ত্বং হি পরাণে মম চির অনুব্রতা ।

পদ্মপত্রে টলমল জল বিন্দু যেন ,

মাটির পাত্রে রাখা স্মিত প্রেমজল,

রয়নি দ্বন্দ্ব কোন কিন্তু, যদি, কেন ,

একমেব হৃদয় তন্ত্র সাধনার ফল ।

তোমারেই ভালোবেসে এ মরণ মোর,

শত কল্পলোক দ্বারে অশরীরী কায়া ,

প্রেম করি নাই ভালোবাসি বড়জোর ,

পার্থিব অনুভব সকলই যে মায়া !

হৃদয় নিলয়ে মোর বাসনা সকল,

একলপ্তে ধায় শুধু তব দৃষ্টিপানে ,

ভালবাসা প্রেম বুঝি আসল নকল,

যদি হয় সুরাবর্ত জীবনের গানে ।



Rate this content
Log in

Similar bengali poem from Classics