Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Sekhar Bandyopadhyay

Classics Fantasy Children

4.0  

Sekhar Bandyopadhyay

Classics Fantasy Children

শারদীয়া (শরৎকাল)

শারদীয়া (শরৎকাল)

1 min
387


বর্ষা শেষে আসে শরৎ নিয়ে সাদা মেঘের রাশি,

নীল আকাশে বিদায় নেয় কালো মেঘ ভাসি।


শরতের আকাশ হয় চঞ্চল এই রোদ এই বৃষ্টি,

প্রকৃতি দেবীর খেয়ালীপনায় হয় অপরূপ সৃষ্টি।


নদীর চরে, মাঠের মাঝে ঢেউ খেলে যায় কাশবনে,

বাঙালীর মনে দোলা লাগে আগমণীর তান শুনে।


শরৎকালের বাতাসে ভাসে ছাতিম শিউলির সুবাস,

তার সমীরেই আমরা পাই দূর্গাপূজার আভাস।


শরতেরই তিথিতে হয় দেবীর অকালবোধন,

সংহার মূর্তিতে দেবী করে অসুর নিধন।


উৎসবে আনন্দে মাতি আমরা শারদীয়ায়,

বাচ্চা, বুড়ো নির্বিশেষে উৎসবে গা ভাসাই।


Rate this content
Log in