Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sekhar Bandyopadhyay

Others Children

4.0  

Sekhar Bandyopadhyay

Others Children

মরশুমি ফল

মরশুমি ফল

1 min
226



        গ্ৰীষ্মকালে মিষ্টি আমের

        নেই তো কোনো জুড়ি

     হিমসাগর আর ল্যাঙড়া আমের

          ফলন ভর্তি ঝুড়ি।

     বৈশাখের কাঠফাটা রোদে যখন

         মানুষ প্রাণী হাঁপায়

     অমৃত সমান আমপোড়া সরবত

        সবার মন প্রাণ ভরায়।

       গ্ৰীষ্ম শেষের দাবদাহে চাই

         জলভরা তালশ্বাস

     বর্ষায় আবার জিভে জল আনে

          সুস্বাদু আনারস।

       বর্ষায় মেলে বাতাবি মৌসুম্বি

        টক মিষ্টি লেবুর সমাহার

       যার অম্ল মধুর সুধা পানে

        রোগ-ব্যাধি পগার পার।

      শীতকাল এলে পড়ে যায় মনে

         রসালো কমলালেবু

      রসনার চাপে হার মেনে গিয়ে

         জেব টা যে হয় কাবু।

       প্রকৃতি যতই হোক না কেন

          রুক্ষ বা কোমল

    সকল পরিস্থিতি মোকাবিলায় আছে

         সরস মরশুমি ফল।


Rate this content
Log in