Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Classics Fantasy

4  

Nityananda Banerjee

Classics Fantasy

রামধনু

রামধনু

1 min
376


সুললিত রামতনু  নীলিমায় রামধনু

     বৃষ্টিভেজা সুবাসে তাহার,

ভরিয়া উঠিল দিক যে না দেখে তারে ধিক

      অপরূপ রূপের বাহার ।

হাজার ফুলের তোড়া ভাঙিয়াছে আড়মোড়া

      সাত রঙে ফুলের নির্য্যাস,

বর্ষার মাটির ঘ্রাণ    অগণিত মন প্রাণ

      শ্যামল সহিত সহবাস ।

ইন্দ্রধনুষের ছটা     কৈলাসীয় রুদ্রজটা

      অম্বরের ঘনঘটা তলে,

অপ্রতিম পারিজাত   অমরকাননে রাত

       রজনীত প্রেমসুধা ঢালে ।

মহুয়া সুন্দরী যথা   সুগন্ধিত ইতিকথা

       অন্তর বাহির বাহি' যায়,

শতানীক মনে মোর  অর্দ্ধেন্দুশেখর ঘোর

        চঞ্চল হৃদয় আকুলায়।



Rate this content
Log in

Similar bengali poem from Classics