Santana Saha

Romance Tragedy

1  

Santana Saha

Romance Tragedy

প্রতিবাদ

প্রতিবাদ

1 min
473


মাপা আবেগের শৃঙ্খলে আর 

বাঁধতে চাই না নিজেকে...

ভাসতে চাই না আর পরিমিত সুখের স্রোতে.....

আজ পাতাঝরা গাছের বোবাকান্না গায়ে মেখে

সিক্ত হতে চাই...

প্রতিবাদের উষ্ণ প্রস্রবণ জড়িয়ে থাকুক আমায়...

অব‍্যক্ত যন্ত্রণার বর্ণমালা,লতাপাতা হয়ে ঘিরে রাখুক আমায়,পেয়ে খানিকটা অবলম্বন....

যেখানে সন্তানহারা মায়ের আঁচল বিষবাষ্পে ওড়ে,

অভুক্ত শিশুর কান্না প্রতিধ্বনিত হয়ে ফেরে,

ধর্ষিতা কিশোরীর আর্তনাদ, হাহাকার হয়ে

ফিরে ফিরে আসে,

সেখানে এক আকাশ প্রতিশোধের লাভা নিয়ে,

আগ্নেয়গিরি হয়ে দাঁড়িয়ে থাকতে দিও আমায়।

পুড়িয়ে ফেলতে চাই,

পুড়িয়ে ফেলতে চাই, আমি

জলীয় বাষ্পবিহীন সব কালো মেঘেদের,

যারা শুধুই মিথ‍্যে সান্ত্বনার প্রতিশ্রুতি দেয়,

খুঁটিফাটা প্রান্তরে।

কালবৈশাখীর রুদ্র তান্ডব হয়ে,উপড়ে ফেলতে

চাই, সব বঞ্চনা,প্রতারণা,নৃশংসতার চারাগাছগুলোকে,

তারপর না হয়,বৃষ্টি হয়ে ঝরতে দিও,

সব না পাওয়া,শুষ্ক,তাপিত বুকের মাঝে।


Rate this content
Log in