Santana Saha

Inspirational

4  

Santana Saha

Inspirational

দিশারি

দিশারি

1 min
320


কত বছরের, কত যুগের, কত জন্মের জানি না ,

তবে এটুকু জানি, আমি শুধু পিয়াসী তোমার,

হ্যাঁ চিরঅনন্ত, চিদানন্দ তোমারই...

যদি কখনও প্রবৃত্তিগুলি রঙিন কাঁচের টুকরো হয়ে,

চোখের সামনে ঝরে পড়ে বৃষ্টি হয়ে,

যদি আকৃষ্ট হয়ে তুলেও নিই, দু-একটা টুকরো তারই,

তবু তোমারই আশীষে যেন সেই রঙ সরে যায়...

স্বচ্ছ কাঁচের ফাঁক দিয়ে দৃশ্যমান হোয়ো তুমি, অবিনশ্বর,

অমলিন, অকৃত্রিম ধরার মাঝে...

জীবননদী একূল ভাঙে, ওকূল গড়ে,

সময়ের প্রহেলিকায় বাঁধা আমি,

পূর্বপরিকল্পিত এক চরিত্রের মত...

তবু আমার পিপাসা যেন পিছু নেয় তোমারই,

ভাঙতে ভাঙতেও যেন পেয়ে যাই,

তোমার অমিয়স্পর্শ...

যে অযাচিত করুণাধারা তোমার,

ফুল ফোটায় মরুভূমিতে,

আনে বর্ষা ফুটিফাটা প্রান্তরে,

সে অমৃতের ভাগ দিও, চিরচাতক এ মনকে।



Rate this content
Log in