Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Md Bakibillah

Tragedy

5.0  

Md Bakibillah

Tragedy

নিরোগ পুর !!

নিরোগ পুর !!

1 min
948


আমার গ্রামের যোজন দুই দূর

আছে অন্য এক গ্রাম,

নাম তার নিরোগ পুর।

ব্যাধি ছিলো না, সেই গাঁয়েতে

এমনটা নয় ----


কালের ব্যাধি আসতো কালেই 

কতো না মানুষ যেত

যমের গালে!

আমার গাঁয়ে ঐ গাঁয়েতে ও।


তবে সেসব কথা একালের নয়,

গল্প সেসব অনেক কালের--

বসন্ত বা কলেরাতে উজাড়

হতো গ্রাম কি গ্রাম ---!


এমনি করেই বছর ঘুরে

যুগের পর যুগ কেটেছে।

হাসপাতালের ভিত গড়েছে

ঘর উঠেছে নিরোগ পুরে।

বসন্ত আর নেয় না প্রাণ

প্রাণ পেয়েছে শতেক গ্রাম।


কিন্তু হঠাৎ গতবারে

কতক দুধের শিশুর প্রাণ 

গেল ঝরে,

হাসপাতালের বেডের 'পরে

 কেবল, অক্সিজেনের আকালে!!

  

রাজনীতির ঘূর্ণীপাকে

ঘূণ ধরেছে হাসপাতালে,

মাকড়সারা জাল বুনেছে 

রোগীর বেডে --

বন্ধ ঘরের অন্দরে -------!!


Rate this content
Log in