Madhuri Sahana

Tragedy Others

3  

Madhuri Sahana

Tragedy Others

ক্ষোভ

ক্ষোভ

1 min
55


দরজায় আজ অনিশ্চিত ভবিষ্যৎ

অতিমারি আর দূর্যোগ ঘরে ঘরে

সীমাহীন লোভে বেপরোয়া কিছু লোক

সুবিধাবাদীরা পুষ্ট সুবিধা নিয়ে ।।


খুলির ভিতর জ্বলছে ভিসুভিয়াস

মুখোশ গুলো খুলে দাও একটানে

ভেঙে দিয়ে মিথ্যা ইমারত

বিবেককে শেকল মুক্ত কর ।।


লাঞ্ছিত বঞ্চিত অপমান

হিমবাহ হয়ে জমে আছে অন্তরে

অশ্রু যদি খরস্রোতে বয় 

হড়পা বান ভাসাবে খড়কুটো ।।


বর্বরতার দাম মিটিয়ে দিতে

কত নগর গেছে মাটির তলে

চোখের জলে লঙ্কা হয়েছে ছাই

কুরুক্ষেত্রে ধ্বংস কুরুবংশ ।।


লোভের বশে শতেক ক্ষতি সাধন

অন্তরালে অন্যায় কত ঘটে

শত্রু এখন অদৃশ্য হয়েছে তাই

ভীতি তাদের করবে এবার জব্দ ।।


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy