Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Madhuri Sahana

Tragedy

4  

Madhuri Sahana

Tragedy

ক্ষতি

ক্ষতি

1 min
232


গ্রাম ভেসে গেছে জলে ভেঙে গেছে ঘর

ত্রাণ শিবিরে পলু বড়োই কাতর ।

লম্বা লাইনে ভাবে আকাশ কুসুম

হাতে শুকনো খাবার আর একটা ত্রিপল ।

সরকার মিলিয়ে দেখে যত ক্ষয়ক্ষতি

অনুদান দেবে , হবে ঘর মেরামতি ।

ক্ষতিপূরণ পেতে চাই সরকারি নথি

আর থাকতে হবে ব্যাঙ্কের পুঁথি ।

ডুবেছে গৃহস্থালি , সঞ্চিত পুঁজি

প্রমাণ দেখাতে হবে , সেই সব খুঁজি !!

বাবুদের কথায় পলু থতমত খায়

কত ক্ষতি হয়েছে কিসে মাপা যায় ?

সরকারি কাগজে পলু টিপসই দেয়

এ ছাড়া পলুর আছে আর কি উপায় ?


Rate this content
Log in