Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nikhil Mitra Thakur

Classics Inspirational

4  

Nikhil Mitra Thakur

Classics Inspirational

জন্মদিনে কবি নজরুল

জন্মদিনে কবি নজরুল

1 min
22.8K


জন্মদিনে কবি নজরুল 

শ্যামবর্ণ মেঘে ঢাকা ভোরের আকাশে,

গাছের মাথায় পাতার মৃদুছন্দে নৃত্যে;

বুলবুল কবি তোমায় মনে করি প্রভাতে।


একটু পরেই রবি ছড়াবে সোনার কিরণ,

তোমার মাথাতে, অমর রহো আর্শীবাদে;

কচিকাঁচা সব দেবে ফুল তোমার ফটোতে।


এমনি করেই, বছর বছর তোমায় পূজিব,

আপামোর বাঙালী জনম দিনে জনমে মরণে;

অগনিবীণা বাজিয়ে তুমি রবে মোদের হৃদয়ে।


সব ভেদাভেদ ভুলি, আমরা রব কাছাকাছি,

তোমার আদর্শে বুক ভোরে হবো আগুয়ান;

আছি যত আবাল-পোড়খাওয়া-ন-জোয়ান।


Rate this content
Log in