Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Debashis Bhattacharya

Inspirational

4.2  

Debashis Bhattacharya

Inspirational

জাগ্রত সৈনিক

জাগ্রত সৈনিক

1 min
19.6K


হে বীর সৈনিক,

তোমার অমিত বিক্রম, শৌর্য-কীর্তি

সূর্য-কিরণ সম দীপ্তি

কণ্ঠে তোমার গম্ভীর নাদ

আকাশে-বাতাসে মুখরিত প্রাণ

কহিতেছে বারবার

ভারতমাতার মর্যাদা কভু

হবে নাকো ক্ষীয়মান |


বজ্রবাহুতে রাখিবো ধরিয়া

লুন্ঠিত কভু হবে না ঝান্ডা

আঘাত যতই আসুক সমরে

দলিব তাহারে পদতলে

দিগ্-দিগন্তে হইবে ধ্বনিত

ভারতমাতার সন্তান মোরা

শত্রু দেখিয়া হই নাকো ভীত

দেশের জন্য সোঁপেছি এ প্রাণ

দিয়ে জীবনেরে দান |


তোমারি বক্ষে নিয়াছি জন্ম

তোমাতে সোঁপেছি জীবনাদর্শ

তুমিই যে মোর স্বর্গরাজ্য

তুমি মোর বিধাতা

তোমারি বন্দেমাতরম স্তবে

হলো প্রান সঞ্চার

জন্ম-জন্ম পাই যেন আমি

তোমারি বক্ষে স্থান |


আমি দুঃসাহসী, আমি অজেয়

তোপের সম্মুখে অগ্নি-ব্রহ্মা

মিসইলের গতি স্তব্ধকারী

আমি দধীচির অস্থি,

ভীরুতাকে করি পদানত সদা

শত্রুরে সংহার

অতন্দ্র প্রহরী সৈনিক আমি

ভারতবাসীর ত্রাণ |


আমার দেশের মাটি যে মা

বিশ্ব শান্তির ধাম

সেই মাটিকেই জানাই স্যালুট দিয়ে তন্, মন আর প্রাণ|


Rate this content
Log in

Similar bengali poem from Inspirational