আমায় তুমি জাগিয়ে রাখো
আমায় তুমি জাগিয়ে রাখো
আমায় তুমি জাগিয়ে রাখো
ওগো ঘুমভাঙ্গানি ভোর
জাগরণের গীত শুনিয়ে
অমৃত মধুর ছন্দে গন্ধে
আলোকের অরব স্পন্দে
বিশ্ব-ভুবন মাতিয়ে
উষ্ণআলোকে না মেলিয়া
রাখিব নিভৃতে অন্তরে
অন্তরদাতা হয়োনা অন্তর
অন্তর কাঁদে বিরহে
হোকনা তোমাতে আমাতে বিভেদ
হোকনা অনৈক্য মতের
তবুত্ত যে মোরা অভেদ আত্মা
এক মিলনের সঙ্গমে
আমার অমিকে দিয়াছি ভাসায়ে
তোমারি নামের জোয়ারে
প্রেম পিপাসিত কুসুম বক্ষে
রহিতে সবার অন্তরে
নাই কিছু মোর চাওয়া-পাওয়া আর
নাই কোনও লোভ জীবনে
আছে হে শুধু বাঁচার তৃস্না
দিতে ভালোবাসা সবারে