Debashis Bhattacharya

Abstract Fantasy Inspirational

3  

Debashis Bhattacharya

Abstract Fantasy Inspirational

তোমার নেই যে কোথাও আলয়

তোমার নেই যে কোথাও আলয়

1 min
6


ওগো মোর প্রাণের মঞ্জরী

তুমি গান গেয়ে যাও আপন সুরে

আমার ঘুমের মাঝে সুপ্ত রাগে

মহাগগনে প্রদীপ জ্বেলে 


আমি কান পেতে রই শুনবো বলে   

বাতাসের বুকে আড়ি পেতে

খোলা জানালায় দু'কান মেলে

শালুক পলাশের মেলা দেখি

তোমার মূর্ছনাতে নেচে উঠি    


আমার হৃদয়-বীনা সুর তুলে যায়

তোমার মধুর তান-প্রবাহে   

মিলিয়া যায় সে গগন ভেদিয়া

গ্রহ-তারা ছাড়িয়া

এক অজানালোকের কাননে 

মৌনতার পাহাড়ে ঝর্ণা হয়ে

আসে ফিরে আমারি বক্ষে

 

সে যে সইয়ের আলাপে রাগিনী

তারে আমি দেখিতে নারি

ফুল ফোটে সব তাঁর সুরেতেই

নিত্য কলি প্রাঙ্গনে

সসাগরা তাই ভেবে মরে

উদয় কাহার কবে হবে


এমনি করে তুমি আমি

আসি আর যাই পসার ফেলি 

জানিনা কোথায় হয়েছে শুরু

হবে যে কখন অন্ত


বিস্ময়ে এই গোলক ধাঁধায়

হারায়ে ফেলি নিজেকে

তাকিয়ে দেখি গগনপানে  

বিশ্ব-গর্ভে সমাবেশে 


এ জীবন তাই কেঁদে কেঁদে কয়

আমার হবে যে লয়

বিধাতা আসি কহিল হাসি

তোমার নেই যে কোথাও আলয়


Rate this content
Log in

Similar bengali poem from Abstract